১২, ডিসেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রবিউস সানি ১৪৪১

জার্মানি যুবলীগের উদ্যোগে ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রবাসী ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জার্মানি শাখা  ফ্রাঙ্কফুর্ট একটি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এই প্রথমবারের মত  জার্মানি আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থেকে যুবলীগের নেতা  কর্মীদের উপদেশ দিয়ে আগামী দিনে যুবলীগের আরও শক্তিশালী  কার্য কর্মের জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
জার্মানি যুবলীগের আলোচনা সভা আত্ম শুদ্ধি আলোচনায় অংশ গ্রহণ করেন লোকমান, আশরাফুল ইসলাম টিপু, সাইখুল ইসলাম সোহেল, দেলোয়ার জাহিদ বিপ্লব, কাজী আসিফ দীপ,  জামশেদ আলম রানা, জালাল আহমেদ।জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা মহসিন হায়দার মনি , সহ সভাপতি ও হেছেন আওয়ামী লীগ সভাপতি জনাব নুরে হাসানাত সিপন যুবলীগের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দিয়েছেন ।জার্মান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি জনাব একে,এম, বশিরুল আলম চৌধুরী সাবু আলোচনার এক পর্যায়ে তার যুবলীগের সভাপতি থাকা অবস্থায় সৃতিচারন করেন। ফ্রাঙ্কফুর্টে সেই সময় জামাতের কার্য ক্রমে বর্তমান কিছু আওয়ামী লীগ নামধারী ব্যক্তিদের সম্পর্কে । ১৯৮৯ সালে যারা বাকশাল করতে এক মাত্র সাবু সবার প্রথমে আওয়ামী লীগের পতাকা তলে জন নেত্রী শেখ হাসিনার উপর আস্থা রেখে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে অদ্যাবধি কাজ করে চলছেন। এক মুহূর্তের জন্যও জন নেত্রীর আস্থার বিচ্যুতি হন নাই।  জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আব্বাস আলী চৌধুরী যুবলীগের জন্য তার সহযোগীতা সব সময় দিয়ে যাবেন ।

যুবলীগের কোন অনুষ্ঠানে  এই প্রথমবারের মতো জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপস্থিত। অনুষ্ঠানে  জার্মান আওয়ামী লীগের Koblenz শহর শাখা কমিটির আহ্বায়ক জনাব আতাউর রহমান স্বপরিবারে  উপস্থিত ছিলেন  । যুবলীগের সাংগঠনিক কার্যক্রমের উপর সাধারণ সম্পাদক জনাব কায়সার উল আলম বিগত দিনে যুবলীগের কার্যক্রমের উপর বিস্তারিত আলোচনা করে।আগামী দিনে সবার সহযোগিতা পেলে জার্মানি যুবলীগ        ইউরোপে একটি শক্তিশালী সংগঠনে পরিণত হবে ।আজকের অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক  সাবিনা জামান শেলী।অনুষ্ঠানে উপস্থিত না থাকায় জার্মান আওয়ামী লীগের  সহ সভাপতি জাহিদুল ইসলাম পুলক দুঃখ প্রকাশ করেছেন ।আজকের অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে জার্মানি যুবলীগের সভাপতি আমানউল্লাহ ইসলাম সভা সমাপ্ত করেন ।