৩০, সেপ্টেম্বর, ২০২০, বুধবার | | ১২ সফর ১৪৪২

নোবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযথ মর্যাদায় পালিত হয়েছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

শনিবার (১৫ আগস্ট) সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রসাসনিক ভবন থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম নেতৃত্বে শোক র‍্যালী বের হয়। র‍্যালীটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্তর প্রদক্ষিন করে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড মো. ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মাজনুর রহমান, অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট আনিসুজ্জামান রিমনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, "জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে আমরা এগিয়ে যেতে চাই। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রুপকল্প সামনে নিয়ে নোবিপ্রবিকেও নিয়ে যেতে চাই সাফল্যর স্বর্ণ শিখরে। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ ফারুক উদ্দিন এবং শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীবৃন্দ এবং সাংবাদিক সমিতির সদস্যসহ আরো অনেকে।