১২, ডিসেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রবিউস সানি ১৪৪১

রংপুরে জাতীয় পত্রিকা অলিম্পিয়াড অনুষ্ঠিত।

রেজওয়ান হোসেন সুমন,(রংপুর): মূলত পত্রিকা পাঠে সকলকে উদ্বুদ্ধকরণের লক্ষে আপন আলো ফউন্ডেশন, বার্গার ক্লাব ও প্রথম আলোর সহযোগিতায় ইযুথ প্রিনিয়ার নেটওয়ার্ক এর আয়োজনে প্রথমবারের মত সারা দেশের ন্যায় রংপুরে অনুষ্ঠিত হলো জাতীয় পত্রিকা অলিম্পিয়াড ২০১৯ এর সিলেকশন রাউন্ড।

১৮ জানুয়ারি শুক্রবার সকাল ৯টায় অলিম্পিয়াড ভেন্যুতে রংপুর জেলার অংশগ্রণকারী ৩য় শ্রেণী থেকে সার্বজনীন বিভাগের প্রায় ৪৫০ প্রতিযোগীর পদচারণায় মুখরিত ছিলো রংপুর সরকারি কলেজ অলিম্পিয়াড ভেন্যু। ড. বাবুল হোসেন,সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান প্রাণিবিদ্যা রংপুর সরকারি কলেজের সভাপতিত্বে সকাল ৯.৩০ টায় জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে উক্ত অলিম্পিয়াডের উদ্বোধন করেন প্রফেসর ড. মোঃ মোর্শেদ হোসেন- চেয়ারম্যান অর্থনীতি বিভাগ, বেরোবি এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আজহারুল ইসলাম, সহকারি অধ্যাপক-রাষ্ট্র বিজ্ঞান সরকারি বেগম রোকেয়া কলেজ, মোঃ জাহিদুল ইসলাম,সহকারী অধ্যাপক-গনিত নীলফামারী সরকারি কলেজ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে জাতীয় পত্রিকা সমুহে প্রকাশিত বিভিন্ন সংবাদ থেকে প্রণীত প্রশ্নপত্রে অনুষ্ঠিত হয় এক ঘন্টার পরিক্ষা পর্ব। পরিক্ষা পর্ব শেষে প্রেস টক সেগমেন্টে বক্তব্য রাখেন এবং প্রতিযোগিদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন স্বপন চৌধুরী-রংপুর ব্যুরো প্রধান, দৈনিক কালের কন্ঠ। মঈনুল ইসলাম-ফটো সাংবাদিক,প্রথম আলো।প্রভাষক আহসান হাবিব রবু-সাংবাদিক,গণকন্ঠ।­ হালিম আনসারি-সাধারন সম্পাদক,রংপুর প্রেসক্লাব সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

রুবিকস কিউব ও কুইক কুইজ সেগমেন্ট শেষে সাংবাদিকতায় হাতেখড়ি নামে একটি কর্মশালা পরিচালনা করেন প্রখ্যাত সাংবাদিক জনাব মাহফুজ ফারুক। অলিম্পিয়াডে অংশগ্রণকারী প্রতিযোগীদের মাঝে জাতীয় পত্রিকা অলিম্পিয়াডের সনদ প্রদান পত্র বিতরণ করা হয় এবং পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচিত করা হয়।

জাতীয় পত্রিকা অলিম্পিয়াডের রংপুর জেলার সিলেকশন রাউন্ডে মোঃ এহসানুল মাহবুব লাব্বী- সমন্বয়ক, জাতীয় পত্রিকা অলিম্পিয়াড এর সার্বিক তত্ত্বাবধায়নে আপন আলো ফাউন্ডেশন রংপুর বিভাগীয় অরগানাইজর মোঃ শুভ আহম্মেদ ও রংপুর সরকারি কলেজের সিও মোঃ রেজওয়ান হোসেন সুমন এর আন্তরিক সহযোগীতায় ইযুথ প্রিনিয়ার নেটওয়ার্কের ৫০ জন ক্যাম্পাস অ্যাম্বেসেডর জাতীয় পত্রিকা অলিম্পিয়াড রংপুরের সিলেকশন রাউন্ড সফলভাবে বাস্তবায়ন করতে দ্বায়িত্ব পালন করেন। স্বাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় পত্রিকা অলিম্পিয়াড রংপুর জেলার সিলেকশন রাউন্ডের শুভ সমাপ্তি ঘটে।