২২, জানুয়ারী, ২০২০, বুধবার | | ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

হাইমচরে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ২৬, ২০১৯

হাইমচরে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


জি এম শরীফ মাছুম বিল্লাহহাইমচর প্রতিনিধি, চাঁদপুর।
চাঁদপুর জেলাধীন হাইমচরে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় স্বাধীনতা যুদ্ধের পটভূমি ও ২৫ মার্চ কালো রাতে পাকিস্তানী হানাদার বাহিনী কর্তৃক নৃশংস হত্যার চিত্র তুলে ধরে শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।
আজ ২৬ মার্চ ২০১৯ মঙ্গলবার সকাল ১০ টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আয়োজনে উপজেলা সাংগঠনিক কার্যালয়ে স্বাধীনতা যুদ্ধে আত্মবিসর্জনকারী শহীদদের স্মরণে তাদের মাগফেরাত কামনায় আলোচলা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপজেলা সভাপতি গাজী মোঃ জহিরুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলার সাবেক ছাত্রনেতা গাজী মাছুম বিল্লাহ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্জ্ব সুলতান আহমদ কবিরাজ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসনে সংসদ সদস্য প্রতিদন্দী, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি শেখ মোঃ জয়নাল আবেদীন। তিনি তার বক্তব্যে বলেন- কোন দেশ দখল করতে ইস্যু প্রয়োজন হয়। আর বাংলাদেশ ছিল সুজলা সুফলা, সশ্য-শ্যামল সমৃদ্ধ একটি দেশ। এদেশে আয় ইনকামের রাস্তা বেশী। তাই পাকিস্তানীরা এদেশ দখল করতে চেয়েছিল। কিন্তু বাংলার তরুন সমাজ, যুব সমাজ ও ছাত্র সমাজ তাদের অধিকার আদায়ের লক্ষ্যে নিজের জীবন বিসর্জন দিয়ে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করেছে।
তিনি আরো বলেন- এদেশ শত্রুমুক্ত হয়েছে কিন্তু মুনাফিকমুক্ত হয় নাই। সেজন্যই স্বাধীনতার মহান স্থপতি, আকাশচুম্বী জনপ্রিয় ব্যক্তিত্ব মরহুম শেখ মুজিবুর রহমানকে পরিকল্পিতভাবে সপরিবারে হত্যা করা হয়েছে। তাই স্বাধীনতার এই প্রহরে আবার সপথ নিতে হবে। এদেশের গরিব, দুঃখী, খেটে খাওয়া অসহায় মানুষের মৌলিক অধিকার সুনিশ্চিত করতে হবে। মুনাফিকমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে। 
এসময় উপস্থিত ছিলেন উপজেলা ইসলামী আন্দোলনের উপদেষ্টা আলহা্জ্জ্ব মাওলানা আমিনুল ইসলাম, সাবেক সভাপতি ডাঃ মাওলানা মোঃ ছফিউল্যাহ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ হাইমচর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন, অর্থ সম্পাদক মোঃ নূরুল ইসলাম হাওলাদার, আইন বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা ইমাম হোসাইন, ছাত্র ও যুব সম্পাদক মুন্সি মোঃ সাইফুল ইসলাম সহ যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ।