১৪, আগস্ট, ২০২০, শুক্রবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

শাহনেয়ামাতুল্লাহ কলেজে অধ্যক্ষের সাংবাদিক সম্মেলন

আপডেট: এপ্রিল ৩, ২০১৯

শাহনেয়ামাতুল্লাহ কলেজে অধ্যক্ষের সাংবাদিক সম্মেলন

মেহেদী হাসান শিয়াম, চাঁপাইনবাবগঞ্জ// চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় পত্রিকা দৈনিক চাঁপাই দর্পণে শাহনেয়ামতুল্লাহ কলেজের ভাবমূর্তি নষ্ট ও অধ্যক্ষের নামে কুৎসা রটিয়ে সংবাদ প্রকাশিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কলেজ কর্তৃপক্ষ । 
বুধবার কলেজের শিক্ষক মিলনায়তনে অধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলাম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, জেলার একটি স্বনামধন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান হওয়ায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও সুশীল সমাজের কাছে একটি গ্রহণযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়া, শিক্ষার্থীদের শিক্ষা বিস্তারে অগ্রনী ভূমিকা পালন করায় কলেজটি ভাল ফলাফল করে আসছে। অথচ গত ১২ মার্চ স্থানীয় পত্রিকা দৈনিক চাঁপাই দর্পণে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য অধ্যক্ষ ও কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন করে একটি সংবাদ প্রচার করে। সংবাদটি সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন ও উদ্যেশ্যে প্রণোদিত। এ কারণেই সকল শিক্ষক ও কর্মচারীরা গত ১৭ মার্চ মানববন্ধন কর্মসূচী পালন করে। 
তিনি আরো বলেন, এ কলেজে নিয়োগ বাণিজ্য, শিক্ষকদের হয়রানি ও নির্যাতন, পরিবারতন্ত্র করার প্রশ্নই আসে না। সরকারি বিধি মোতাবেক কলেজের প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে। শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করা হয় না। এছাড়া, প্রতিবছর নিরপেক্ষ ব্যক্তিদের সমন্বয়ে গঠিত নিরীক্ষণ কমিটি হিসাবনিকাশ করে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করে থাকেন।