৯, জুলাই, ২০২০, বৃহস্পতিবার | | ১৮ জ্বিলকদ ১৪৪১

কুবিতে শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা

আপডেট: এপ্রিল ১১, ২০১৯

কুবিতে শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা

শাহ জাহান, কুবি প্রতিনিধিঃ সামাজিক সচেতনতা ও পল্লী উন্নয়ন কর্মসূচি (সার্ড) এবং বিএনএফের উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার (১০ এপ্রিল)বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী । বিশ্ববিদ্যালয়ের ১৮টি বিভাগ থেকে নির্বাচিত ৩০ জন মেধাবী শিক্ষার্থীর হাতে মাথাপিছু ছয় হাজার টাকার শিক্ষাবৃত্তি তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড এ কে এম রায়হান উদ্দিন, সার্ড কুমিল্লার নির্বাহী পরিচালক মো: গোলাম ফারুক। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃত্তি পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সজিব মিয়া বলেন, ‘সার্ড-বিএনএফকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা তাদের সহায়তার জন্য।’ নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুমি আক্তার বলেন, ‘আমি কৃতজ্ঞতা জানাচ্ছি সার্ড-বিএনএফের প্রতি। তাঁদের এ সহযোগিতা আমাকে পড়াশোনায় আরও উৎসাহ যোগাবে।’

সার্ড কুমিল্লার নির্বাহী পরিচালক মো: গোলাম ফারুক বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর তাড়না থেকেই আমাদের এই উদ্যোগ। আগামীতেও আমরা বৃত্তির এই ধারা অব্যাহত রাখবো।’

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতায় সার্ড-বিএনএফ এর এমন মহৎ উদ্যোগ প্রসংশনীয়। বৃত্তির এই অর্থ শিক্ষার্থীদের পড়াশোনায় অনেক অবদান রাখবে। আশা করবো, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা এ অর্থের যথাযথ ব্যবহার করবে।