২২, এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার | | ১০ রমজান ১৪৪২

হাবিপ্রবিতে আধুনিক ল্যাব ও সেমিনার লাইব্রেরি উদ্বোধন

আপডেট: নভেম্বর ১২, ২০১৮

হাবিপ্রবিতে আধুনিক ল্যাব ও সেমিনার লাইব্রেরি উদ্বোধন

প্রশান্ত রায়, (ক্যাম্পাস প্রতিনিধি): আজ সোমবার সকাল ৯.০০ টায় ‍দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে অত্যাধুনিক রসায়ন ল্যাব ও সেমিনার লাইব্রেরী উদ্বোধন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ডক্টর আব্দুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সম্মানিত সদস্য প্রফেসর ডক্টর ইউসুফ আলী মোল্লা এবং হাবিপ্রবির সম্মানিত ভাইস চ্যান্সেলর মহোদয় প্রফেসর ডক্টর আবুল কাশেম এবং আরও উপস্থিত ছিলেন হেকেপ প্রজেক্ট এর  বিশ্ববিদ্যালয় শাখার এস পি এম প্রফেসর ডক্টর বলরাম রায় ও বিভিন্ন অনুষদের ডীন মহোদয়গণ ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডক্টর আব্দুল মান্নান বলেন বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে যে অবদান রাখছেন তারই একটি উদাহরন হলো এই হেকেপ প্রজেক্ট। হেকেপ হলো উচ্চ শিক্ষায় গবেষনা ও মান উন্নয়নের একটা কর্মসূচী। তারই ধারাবাহিকতায় এই বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে দেওয়া হয়েছে অত্যাধুনিক রসায়ন ল্যাব ও সেমিনার লাইব্রেরী। এখন এটাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে এবং বাংলাদেশ তথা বিশ্বের কাছে বিজ্ঞানের মৌলিক বিষয়টি তুলে ধরতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ডক্টর ইউসুফ আলী মোল্লা ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন এই ল্যাবের বিভিন্ন যন্ত্রপাতি গুলোর দায়িত্ব শুধু তোমাদের শিক্ষকদের নয় তোমাদেরকেও এগুলোর সঠিক ব্যবহার করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর মহোদয় প্রফেসর ডক্টর মো: আবুল কাশেম বলেন এটা আমাদের বর্তমান সরকারের একটা উন্নয়নের অংশ।

হেকেপ প্রজেক্ট এর বিশ্ববিদ্যালয় শাখার এস পি এম প্রফেসর ডক্টর বলরাম রায় বলেন এই রসায়ন বিভাগের ছাত্র-ছাত্রীরা দেশের বুকে তথা বিশ্বের কাছে সম্মান ও মঙ্গল বয়ে নিয়ে আসুক এই কামনাই তিনি করে শেষ করেন।