৩, জুন, ২০২০, বুধবার | | ১১ শাওয়াল ১৪৪১

লালমোহন ৫০ শয্যার হাসপাতালে সিট না থাকায় ফ্লোরে থাকছেন রোগী

আপডেট: এপ্রিল ২৪, ২০১৯

লালমোহন ৫০ শয্যার হাসপাতালে সিট না থাকায় ফ্লোরে থাকছেন রোগী

লালমোহন উপজেলা প্রতিনি মো রিপন:
লালমোহন হাসপাতালে তীব্র রোগীর চাপ বৃদ্ধি পেয়েছে। ৫০ শয্যার হাসপাতালে প্রতিদিন ৮০-৯০ জন রোগী ভর্তি হচ্ছে। এতরোগীর চাপ ও সিট খালী না থাকায় কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের হিমশিম খেতে হয়। এমনিতেই এ হাসপাতালে তীব্র ডাক্তার সংকট তার উপরে বাড়তি রোগীদের নিয়ে দুইজন মেডিকেল অফিসার রুটিন করে চিকিৎসা দিয়ে যাচ্ছেন। বাড়তি রোগীদের সিট দিতে না পারায় ফ্লোরেই রাখতে হচ্ছে। গরমে ডায়রিয়া রোগী বৃদ্ধিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়তি রোগী আসে। অন্যদিকে মারামারি, একসিডেন্ট মিলে প্রতিদিন প্রায় ৮০-৯০ জন রোগী ভর্তি হয় বলে জানান আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মহসিন। তিনি বলেন, এতো রোগী আসলেও আমরা পর্যাপ্ত সেবা দিয়ে যাচ্ছি। কেউ যাতে চিকিৎসা বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখছি। হাসপাতালে এখন পর্যাপ্ত ঔষধও রয়েছে। বাইরে থেকে কিনতে হয় না রোগীদের।
ফ্লোরে অবস্থান করা চিকিৎসা নিতে আসা সুফিয়া নামে এক রোগী জানান, সিট না পাওয়ায় ফ্লোরে থাকতে দিয়েছে। কি আর করবো চিকিৎসা তো করাতে হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান বলেন, ৮ জন মেডিকেল অফিসার থাকার কথা থাকলেও আছে মাত্র ৩জন। এর মধ্যে একজন ট্রেণিংয়ে আছে।