২৫, নভেম্বর, ২০২০, বুধবার | | ৯ রবিউস সানি ১৪৪২

কালিহাতীতে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে মানববন্ধন

আপডেট: এপ্রিল ২৫, ২০১৯

কালিহাতীতে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে মানববন্ধন

কালিহাতী(টাঙ্গাইল)প্রতিনিধি: এমপিওভূক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারিদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের এর  জন্য ৬% এর স্থলে ১০% কর্তনের আদাশের প্রতিবাদে ও মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কালিহাতী উপজেলা শাখা মাধ্যমিক শিক্ষক সমিতি। বৃহস্পতিবার সকাল ১১ টায়  কালিহাতী বাসস্ট্যান্ড চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক ও এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল করিম, সহ-সভাপতি রমেন্দ্র নাথা সাহা, খিলদা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হারাধন ভৌমিক, বল্লা করনেশন উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল বারী প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ইছাপুর শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান। মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ৬% স্থলে ১০% বেতন কর্তনের আদেশ প্রত্যাহার করা না হলে শিক্ষকরা ক্লাস বর্জন করে রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে। মানববন্ধনে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারিরা অংশগ্রহন করেন।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।