৩১, অক্টোবর, ২০২০, শনিবার | | ১৪ রবিউল আউয়াল ১৪৪২

হাবিপ্রবিতে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা” বিষয়ক কনফারেন্স

আপডেট: নভেম্বর ১৩, ২০১৮

হাবিপ্রবিতে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা” বিষয়ক কনফারেন্স

প্রশান্ত রায় (ক্যাম্পাস প্রতিনিধি): হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(হাবিপ্রবি) সোমবার সকাল ১০টায় “বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা” বিষয়ক জাতীয় কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের(ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। তিনি বলেন , বিশ্ববিদ্যালয় শিক্ষকদের  মানবিক মূল্যবোধ ও নৈতিকতা বিষয় সম্পর্কে জানতে হবে এবং তার যথাযথ প্রয়োগ করতে হবে। আপনাদের মনে রাখতে হবে একজন শিক্ষক যিনি আগামী প্রজন্মের একজন পথ-নির্দেশক। তাকে চরিত্রবান ও নৈতিক ভাবে সৎ হতে হবে। তিনি বলেন এ সরকার শিক্ষার মানোন্নয়নে অনেক অবদান রাখছেন । তিনি আরও বলেন আমরা যেসব টাকা পাই তা জনগনের টাকা তাই এর সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসির সদস্য প্রফেসর ড. ইউসুফ আলী মোল্লা, রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ড. এস এম কবির, হাবিপ্রবি’র ট্রেজারার ড. বিধান চন্দ্র হালদার।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। তিনি বলেন, একজন ভালো শিক্ষক হতে হলে একজন ভালো মানুষ হতে হবে। তিনি আরও বলেন বলেন শিক্ষকতা পেশা একটি মহান পেশা কিন্তু কিছু মানুষের কর্মকান্ডের জন্য এটি দিন দিন নষ্ট হচ্ছে এবং বলেন এই ধরনের আয়োজন এটিই প্রথম যা হাবিপ্রবিতে হচ্ছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স (আইকিউএসি) সেলের পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক ও কর্মকর্তাগণ ।উল্লেখ্য যে অনুষ্ঠানটি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স (আইকিউএসি) সেলের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।