৪, আগস্ট, ২০২০, মঙ্গলবার | | ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

হরিপুরে পল্লীবিদ্যুৎ অফিসে জনবল সংকট-গ্রাহক সেবা ব্যাহত

আপডেট: এপ্রিল ২৭, ২০১৯

হরিপুরে পল্লীবিদ্যুৎ অফিসে জনবল সংকট-গ্রাহক সেবা ব্যাহত

এ বি এম কাইয়ুম, হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের  হরিপুর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় উন্নতমানের বিদ্যুৎ সেবায়  যান-বাহন ও জনবল সংকটে ভূগছে হরিপুর পল্লীবিদুৎ অফিসটি। ২টি যানবাহন (মটরসাইকেল) আর ৬ জন কর্মকর্তাও কর্মচারীর  মাধ্যমে জোড়াতালি দিয়ে কোনো মতে চলছে উপজেলার ৬ টি ইউনিয়নের ২৮ হাজার ৬ শত ৪৯ জন বিদ্যুৎ গ্রাহকের সেবার কাজ। এতে মানসম্মত ও উন্নত মানের সেবাসহ অতি জরুরী সেবা থেকে বঞ্চিত হচ্ছে বিদ্যুৎ গ্রাহকরা।       
হরিপুর পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায় ৪৯ হাজার ৬ শত ৮৫ কিঃমিঃ আয়তন বিশিষ্ঠ হরিপুর উপজেলাটির ৬ টি ইউনিয়নের  গ্রাম সংখ্যা ২৪৯ টি। শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় এই উপজেলায় বর্তমানে বিদ্যুতায়ন লাইনের পরিমাণ ৮৭০কিঃমিঃ। এবং লাইনে স্থাপিত ট্রান্সফর্মা রয়েছে ১৪১৯টি। আর ১০/১৪এম,ভি,এ (ইন্ডোর) উপকেন্দ্র রয়েছে একটি। এ উপজেলায় বর্তমানে বিদ্যুৎ গ্রাহক সংখ্যা ২৮৬৪৯টি।এর মধ্যে  আবসিক  গ্রাহক সংখ্যা ২৫৭৮১টি।  বানিজ্যিক ১৭৩৩টি,দাতব্য প্রতিষ্টান  গ্রাহক ৪০৭টি, শিল্প-শ্রেণীর গ্রাহক ২০৮টি,অ-গভির নলকুপ ৩৬৭টি, গভির নলকুপ ১৩৯টি, ললিত পাম্প ১৪টি, সহ মোট বিদ্যুৎ গ্রাহকের সংখ্যা মার্চ ২০১৯ পর্যন্ত ২৮৬৪৯টি।
হরিপুর পল্লী বিদ্যুৎ অফিসের  ইনচার্জ নুরুল আমিন বলেন, জনবল আর যান-বাহনের  সংকটের  কারণে  গ্রাহক সেবা দিতে  সাময়িকভাবে  কাজের ব্যাঘাত  হলেও  আমরা ২৪ ঘন্টায়  গ্রাহক  সেবা  দিয়ে যাচ্ছি । আশা করি এ সংকট  অল্প সময়ের মধ্যে কেটে যাবে।