৮, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১০ রবিউস সানি ১৪৪১

মতলব বার্তা’র ২৮ তম বর্ষ পূর্তি উদযাপন ও ক্রেস্ট সম্মাননা প্রদান

আপডেট: এপ্রিল ২৮, ২০১৯

মতলব বার্তা’র ২৮ তম বর্ষ পূর্তি উদযাপন ও ক্রেস্ট সম্মাননা প্রদান

ফয়েজ আহাম্মেদ মাহিন, বিশেষ প্রতিনিধিঃ জাতীয় সাপ্তাহিক মতলব বার্তা এর ২৮তম বর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে। গত শনিবার বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন হয় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানটি। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সভাপতি ও নিশ্চিন্তপুর হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আলহাজ্জ্ব মাইনুল হোসেন খান নিখিল। পরিচালনা করেন মতলব বার্তা পত্রিকার সহকারী নির্বাহী সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগ।

অনুষ্ঠানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মতলব বার্তা’র প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক টারজান মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা অ্যাড. হুমায়ুন কবির, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-অর্থ সম্পাদক আমিরুল ইসলাম খোকা পাটোয়ারী, নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এটিএম শহীদুজ্জামান রবি, মতলব আইসিডিডিআরবির প্রকল্প পরিচালক ডাঃ মোঃ এমদাদুল হক মানিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন প্রমুখ।
আরও বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক ইঞ্জি. জামাল হোসেন নাহিদ, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, দুর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান সরকার দুলাল, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক শহীদুল ইসলাম জমাদার, মতলব বার্তার প্রতিনিধি মোঃ কামাল হোসেন খান, সাপ্তাহিক অপরাধ তথ্যচিত্র পত্রিকার সিনিয়র ষ্টাফ রিপোর্টার ও মতলব বার্তা’র বিশেষ প্রতিনিধি আব্দুল বারী। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মতলব বার্তার প্রতিনিধি শাহ্ মোঃ জহির।
এসময় বক্তারা বলেন, সাংবাদিকরা হলেন জাতির বিবেক। বিবেচনা করে সকল সংবাদ প্রকাশ করবেন। একজন সাংবাদিকের লেখনির মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়ন সম্ভব। তাই আপনাদের কলম দেশ ও জাতির কল্যাণে সবসময় ব্যবহার করার চেষ্টা করবেন। বক্তারা আরও বলেন, মতলব বার্তা পত্রিকাটি অত্যান্ত জনপ্রিয় একটি পত্রিকা। এই পত্রিকাটির মাধ্যমে মতলব তথা দেশের গুরুত্বপূর্ণ সংবাদ মানুষের কাছে পৌছায়। সাফল্যে সাথে পত্রিকাটি ২৮ বছর পার করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান বক্তারা। মাদকের বিরুদ্ধে সোচ্ছার ভূমিকা পালন করতেও সাংবাদিকদের প্রতি আহ্বান জানান বক্তারা।
আলোচনা সভা শেষে অতিথিদের সম্মাননা স্মারক তুলে দেন পত্রিকার কর্মকর্তারা। পরে বিভিন্ন সংবাদ প্রকাশে অবদান রাখায় অতিথিদের কাছ থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন সহকারী বার্তা সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন বাবু, সহকারী নির্বাহী সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগ, স্টাফ রিপোর্টার এম. পারভেজ পাটোয়ারী, মতলব প্রতিনিধি কামাল আহমেদ, এমএম সাইফুল ইসলাম, বাবুল মুফতি, শাহ মোঃ জহির, মতলব দক্ষিণ প্রতিনিধি এস.দাশ, সুখরঞ্জন দাশ, বিশেষ প্রতিনিধি আব্দুল বারী, নারায়ণগঞ্জ প্রতিনিধি শহিদুল ইসলাম শিপু।
এরপর মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আবু সুফিয়ান। সবশেষে উপস্থিত দর্শক ¯্রােতাদের মধ্য থেকে লাকীকূপনের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।