১৬, ডিসেম্বর, ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১

তোমার পরিশ্রমই তোমার পূর্ণতা: ইউএসটিসি উপাচার্য

আপডেট: মে ২, ২০১৯

তোমার পরিশ্রমই তোমার পূর্ণতা: ইউএসটিসি উপাচার্য

সাজজাদ হোছাইন (ইউএসটিসি:

নতুন মুখ। নবীনের আগমনে মুখরিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র ক্যাম্পাস। আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বরণ করে নেওয়া, নবীনবরণ।

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২ ও ৩৩ তম সিএসই এবং ২২ ও ২৩ তম ইইই ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়ে গেল আজ। সকাল থেকেই সাজ-সাজ, উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ইউএসটিসি ডি-ব্লকের এফসেট ভবনে। নবীন-প্রবীণের আগমনে প্রতিবছরের মত অন্যমাত্রা পেয়েছে ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি প্রাঙ্গনের খোলা মাঠ।

নবীনবরণ উৎসবের প্রধান অতিথি ইউএসটিসি’র ভারপ্রাপ্ত  উপাচার্য প্রফেসর ড নুরুল আবছার বক্তৃতার মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। তিনি নবীনদের শুভেচ্ছা জানান নতুন ক্যাম্পাসে। তাঁর বক্তৃতায় উল্লেখ্য করেন আগামীর মোকাবিলায় নবীনদের আসন্ন কঠিন পরিস্থিতির সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে হবে। তিনি আরও বলেন, তোমার কঠোর পরিশ্রমই তোমাকে নিয়ে যাবে সাফল্যের দ্বারে। ক্যাম্পাসকে ভালোবেসে সর্বোচ্চ জ্ঞান নিজের মধ্যে ধারণ করতে শিক্ষার্থীদের আহ্বান জানান। 
পরে ইউএসটিসি ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও অধ্যয়নরত প্রতিটি ব্যাচের পক্ষথেকে শুভেচ্ছা বক্তব্য রাখা হয়। সবার বক্তব্যে ক্যাম্পাসে কাটানো স্মৃতিকাতর  মুহূর্ত  ও আগতদের জন্য বিভিন্ন দিকনির্দেশনা মূলক আলোচনা হয়।
পরে ইউএসটিসি’র শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ-গান, কবিতা আবৃতি, স্টেজ শো এর মধ্যদিয়ে পুরো দিনটি আনন্দমুখরতার কাটে।
সন্ধ্যারপর মূল আকর্ষণ স্টেজ ব্যান্ড। গানের আবহে পুরোনো স্মৃতি ফিরে পায় সবাই। সবাই গানের তালে তালে নেচে গেয়ে, স্মরণীয় মুহূর্তগুলো মুঠোফোনে বন্ধী করে কাটায় সারাদিন।