১, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১৩ সফর ১৪৪২

কঠোর নিরাপত্তারর মধ্যে স্থগিত আদিতমারী উপজেলার ভোট গ্রহন শুরু

আপডেট: মে ৫, ২০১৯

কঠোর নিরাপত্তারর মধ্যে  স্থগিত আদিতমারী উপজেলার ভোট গ্রহন শুরু

আসাদ হোসেন রিফাত,লালমনিরহাট প্রতিনিধিঃকঠোর নিরাপত্তারর মধ্যে দিয়ে লালমনিরহাটের স্থগিত আদিতমারী উপজেলার ভোট গ্রহন শুরু করা হয়েছে। 
রোববার (৫ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। এরপর শুরু হবে ভোট গণনা। 
সকালে ভোট শুরুর পর কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা যাচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলেও আশা করা হচ্ছে। 
নিবার্চন কার্যলয়ে জানাগেছে, আদিতমারী উপজেলায় এক লাখ ৬৬ হাজার ৩৬১ জন ভোটার রয়েছেন। যার মধ্যে নারী ভোটার ৮৩ হাজার ৪৩৮ জন ও পুরুষ ভোটার ৮২ হাজার ৯২৩ জন। প্রথম ধাপের ঘোষিত তফসিল অনুযায়ী গত ১০ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে প্রচারনার শেষ সময়ে নির্বাচন স্থগিত ঘোষনা করেন নির্বাচন কমিশন।
নির্বাচন শান্তিপুর্ন পরিবেশে ভোট গ্রহন করতে উপজেলার আটটি ইউনিয়নে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আরও অতিরিক্ত ৪ জন ম্যাজিস্ট্রেট মাঠে সার্বক্ষনিক কাজ করছেন। ৬৭টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপুর্ন ৪৩টি কেন্দ্রের প্রতিটিতে অফিসারসহ ৪জন এবং  সাধারন কেন্দ্রে ৩জন পুলিশ সদস্য ও প্রয়োজনীয় আনসার সদস্য নিয়োজিত থাকবেন। পুলিশ, বিজিবি ও র‍্যাবের সমন্বয়ে প্রতিটি ইউনিয়নে থাকবে ৪টি স্ট্রাইকিং ফোর্স ও টহল টিম। সব মিলে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পুরো নির্বাচনী এলাকা। 
৬৭টি কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার হিসেবে ৬৭ জন, সহকারী প্রিজাইংডিং অফিসার ৪৩৬ জন ও পোলিং অফিসার ৮৭২ জনকে নিয়োগ দেয়া হয়েছে। 
লালমনিরহাট পুলিশ সুপার  এস এম রশিদুল হক জানান,শান্তিপূর্ণভাবে সকাল ৮টায় ভোটগ্রহণ হয়েছে।  কোথাও থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। বিপুল পরিমানের পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য: গত ০৮ মার্চ সন্ধ্যায় জরুরী বৈঠকের মাধ্যমে এ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষনা করে রির্টানিং কর্মকর্তাকে চিঠি পাঠান নির্বাচন কমিশন(সিইসি)। ইসি ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী প্রথম দফায় ১০ মার্চ এ উপজেলা পরিষদের ভোট গ্রহনের কথা ছিল। কিন্তু প্রচার প্রচারনার শেষ মুহুর্তে নির্বাচন স্থগিত ঘোষনা করা হয়। তবে বাকি লালমনিরহাটে ৪ উপজেলার ভোট গ্রহন হয়।
আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।