২২, জানুয়ারী, ২০২১, শুক্রবার | | ৮ জমাদিউস সানি ১৪৪২

ভোলায় কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

আপডেট: মে ৭, ২০১৯

ভোলায় কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ভোলা জেলা প্রতিনিধিঃ  সরকারি কলেজে শিক্ষক শূন্যতা, অনার্স মাস্টার্স কোর্সে ক্লাস না হওয়া, উত্তরপত্র অবমূল্যায়ন, পূনমূল্যায়নের ফলাফল প্রকাশ না করা সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনিয়ম দূর করার দাবিতে আজ ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কলেজের শিক্ষার্থীরা।

ভুক্তভোগী ছাত্র-ছাত্রী সংগঠনের ব্যানারে এ সময় বক্তব্য রাখেন হিসাব বিজ্ঞান বিভাগের মোঃ কামরুল ইসলাম, মাস্টার্স গনিত বিভাগের নাজমুল হক আরিফ, মাস্টার্স গণিত বিভাগের জাকির হোসেন সহ অন্যান্য শিক্ষার্থীরা। ওই কলেজের ১৬টি বিশষে অনার্স মাস্টার্স কোর্সে ৯১জন শিক্ষকের মধ্যে রয়েছেন ৪৯ জন। এদের মধ্যে ৫জন প্রশিক্ষণ ও ছুটেতে রয়েছেন। তথ্যযোগাযোগ ও ইসলামী শিক্ষা বিষয়ে কোন শিক্ষক নেই। মৃত্তিকা বিঙ্গান  ও দর্শন বিষয়ে ৬ জন শিক্ষকের মধ্যে রয়েছেন একজন, ইংরেজীতে ৬ জনে ৩ জন, গণিতে ৬ জনে ৩ জন, রসায়নে ৫ জনে ২ জন শিক্ষক রয়েছেন।

ফলে এ শিক্ষকরা এক দিকে উচ্চমাধ্যমিক কোর্স, স্নাতক পাস কোর্স, অনার্স , মাস্টার্স কোর্স এ ক্লাস নেয়া সম্ভব হয়ে ওঠে না। এমনটাই দাবি শিক্ষার্থীদের। ফলে ক্লাস না হলেও শিক্ষার্থীদের যথা সময়ে পরীক্ষা দিতে হচ্ছে।