১৬, জুলাই, ২০২০, বৃহস্পতিবার | | ২৫ জ্বিলকদ ১৪৪১

হাতীবান্ধায় টাকা দিতে না পারায় হেরিং বন কাজ পেল না ইউপি সদস্য

আপডেট: মে ১৩, ২০১৯

হাতীবান্ধায়  টাকা দিতে না পারায় হেরিং বন  কাজ পেল না ইউপি সদস্য

 লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের  হাতীবান্ধা উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় ডাউয়াবাড়ী ইউনিয়নের খুদ্দ বিছনদই  এলাকায় ৪৮৪ ফিট হেরিং বন বন্ড (এইচবিবি) করনের কাজে ব্যায় ধরা হয়েছে ৪লক্ষ ৪৮ হাজার টাকা।  কাজটি নিম্নমানের ইট দিয়ে দায়সারাভাবে করছে বলে স্থানীয়দের অভিযোগ।
সরেজমিন গিয়ে দেখা গেছে, চলমান হেরিং বন বন্ডের কাজে ব্যাপক অনিয়ম লক্ষ্য করা গেছে।  কাজটিতে যে ইট ব্যবহার করা হচ্ছে  তা বেশীর ভাগ ইট নিম্নমানের এবং নিচের স্তরের একটি থেকে অপর ইটের দুরত্বও অনেক বেশী। সেটাও বালু দিয়ে ঢেকে দিয়ে কাজ করা হচ্ছে।
এ বিষয় ৫ নং ওয়ার্ডের ইউপি  সদস্য তৌহিদুল ইসলাম  বলেন, কাজটি দেয়ার জন্য আমার কাজ থেকে চেয়ারম্যান  ৬০ হাজার টাকা চেয়েছিল ।  কাজটি আমার ওয়ার্ডের অথচ আমাকে দেয়া হয়নি। পরে ওয়ার্ড সদস্য হাফেজা কাজটি নেন। কাজটি করা হচ্ছে  নিম্নমানের ইট দিয়ে।
এলাকাবাসী জানান, নিম্মমানের ইট দিয়ে কাজ হচ্ছে তা জেনেও চেয়ারম্যান কোন পদক্ষেপ গ্রহন করেনি। দ্রুত ওই সকল নিম্নমানের ইট সরিয়ে ভাল ইট দিয়ে কাজ করার দাবী জানান এলাকাবাসী ।
এ বিষয় ওই কাজে দায়িত্বে থাকা ওয়ার্ড সদস্য হাফেজার স্বামী সাদেক আলী বলেন, আমি কাজটি নিতে চাইনি জোর করে কাজটি আমাকে দিয়েছে। কাজ ভাল হচ্ছে কি না? এ বিষয় জানতে চাইলে তিনি জানান, আমি ইটের ভাল মন্দ বুঝিনা তাই এ বিষয় বলতে পারব না বলে ফোন কেটে দেন।
এ বিষয় ডাউয়াবাড়ী ইউপি চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েদ এর নিকট জানতে চাইলে তিনি এ প্রতিনিধি কে জানান, কাজের মান ভাল হচ্ছে কি না তা বলতে পারছি না কারন আজ আমি ওই রাস্তায় যাইনি। এলজিএসপি’র লোক কাজটি দেখাশুনা করছেন। তারাই ভাল জানে কাজ কেমন হচ্ছে।