২৩, অক্টোবর, ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১

লাল-সবুজ উন্নয়ন সংঘের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী

আপডেট: মে ২৪, ২০১৯

লাল-সবুজ উন্নয়ন সংঘের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী

খোরশেদ, কুমিল্লা জেলা প্রতিনিধি// ২৪ মে শুক্রবার লাল-সবুজ উন্নয়ন সংঘের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০১১ সালের এইদিনে দাউদকান্দিতে প্রতিষ্ঠিত হয় সাংগঠনটি।  কাওসার আলম সোহেল ও তার ছোট বোন ফারজানা আক্তারের সেনা কল্যান সংস্থা থেকে পাওয়া বৃত্তি, ছোট বোনের কানের দুল ও জমানো টাকা দিয়েই সংগঠনটি প্রতিষ্ঠা করেন কাওসার আলম।

সংগঠনটি প্রথমে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ শুরু করলেও পরবর্তিতে মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি, বাল্য বিবাহ, ধর্ষন প্রতিরোধমূলক কার্যক্রম ও গাছের চারা বিতরণ শুরু করে সারা দেশে ব্যাপক সাড়া পান। লাল-সবুজ উন্নয়ন সংঘের ব্যানারে বাংলাদেশের ৬৪ জেলায় টানা ১৮৫ দিনে মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি ও বাল্য বিবাহ বিরোধী কাজ করে রেকর্ডও গড়েছেন। সংগঠনটির সারা দেশে সদস্য সংখ্যা প্রায় ৫ হাজার। তারা তাদের নিজ এলাকায় টিফিনের টাকা বাঁচিয়ে ৫ -১০ টাকা দিয়ে সমাজ পরিবর্তনে কাজ করে আসছেন। পথ শিশুদের শিক্ষা উপকরন বিতরণ, ঈদে এতিম শিশুদের একটি নতুন জামা এরকম বেশ কিছু কার্যক্রম করে সফল হয়েছেন সংগঠনটি।

বজ্রপাত থেকে রক্ষা পেতে তালের বীজ করেছেন সারা দেশে লক্ষাধিক। বর্তমানে সংগঠনটির সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে মোট ৪৫টি শাখা রয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনের সদস্যদের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।