১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১৭ রবিউস সানি ১৪৪১

কালীগঞ্জে কাঁচা রাস্তার বেহাল অবস্থা

আপডেট: মে ২৫, ২০১৯

কালীগঞ্জে কাঁচা রাস্তার বেহাল অবস্থা

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ
সামান্য বৃষ্টি হলেই গ্রামীণ সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতা। আর জলাবদ্ধতা থেকেই কাঁদাযুক্ত হয়ে পড়ে পুরো ১ কিলোমিটার কাঁচা সড়ক।
 কাঁদাযুক্ত সড়ক দিয়ে যানবাহন চলাচল না করায় গ্রামবাসীকে পায়ে হেঁটেই গন্তব্যে পৌছাতে হয়। এমন চিত্র লালমনিরহাট জেলার  কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নে ৩ নং ওয়ার্ডের তালুক শাখাতী (হিমাংনশু চেয়রম্যানের পাড়া থেকে তালুক শাখাতী স্কুল পর্যন্ত)   গ্রামীন কাঁচা সড়কের। 
জানাগেছে, মদাতী ইউনিয়নের চামটাহাট-কালীগঞ্জ  পাকা সড়ক থেকে  ইউনিয়নের হিমাংনশু চেয়রম্যানের পাড়া থেকে তালুক শাখাতী স্কুল পর্যন্ত ১ কিলোমিটার কাঁচা সড়ক রয়েছে। ওই সড়ক দিয়ে খালিশা মদাতী, নদীভাঙ্গাপাড়া, মৌজাশাখাতী, হিমাংনশু চেয়রম্যান পাড়া  সহ কয়েকটি গ্রামের হাজারো লোকজন যাতায়াত করে।
 কিন্তু বৃষ্টি হলেই প্রতিবন্ধকতা সৃষ্টি হয় ওই সড়কে। কাঁদাযুক্ত হয়ে পড়ে পুরো সড়ক। কিন্তু তারপরও ছাত্র-ছাত্রীদের প্রতিদিন ওই কাঁদাযুক্ত পথ পাড়ি দিয়েই বিদ্যালয়ে যেতে হয়। 
কৃষকদেরও কৃষি পন্য পরিবহনে ভোগান্তি পোহাতে হয়। এছাড়া অসুস্থ রোগীকে হাসপাতালে পৌছাতেও বিড়ম্বনার শিকার হতে হয়।
হিমাংনশু চেয়রম্যানের পাড়ার মানিক চন্দ্র রায়  ও নদীভাঙ্গাপাড়া বলরাম রায় জানান, ওই সড়ক দিয়ে অল্প সময়ে উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় পৌছানো যায়।
 আর একারনে কয়েকটি গ্রামের লোকজন ওই সড়ক দিয়ে যাতায়াত করে। কিন্তু সামান্য বৃষ্টি হলেই ওই সড়কে ভ্যান রিকসা সহ ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। 
এতে এলাকাবাসীদের চরম ভোগান্তি পোহাতে হয়। তাই সড়কটি পাকাকরনের দাবি জানাই।  গ্রামবাসী দ্রুত ওই সড়কটি পাকাকরন করতে  নুরুজ্জামান আহমেদ, এমপি মাননীয় মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়,  হস্তক্ষেপ কামনা করেছেন।