১৯, আগস্ট, ২০১৯, সোমবার | | ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

শ্রীলঙ্কাকে নিয়ে নিউজিল্যান্ডের ছেলেখেলা

আপডেট: জুন ১, ২০১৯

শ্রীলঙ্কাকে নিয়ে নিউজিল্যান্ডের ছেলেখেলা

 তানভীর ইসলাম: কার্ডিফে টস জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড। আর অধিনায়কের সিন্ধান্ত সঠিক প্রমান করে শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের নিয়ে ছেলে খেলায় মাতেন নিউজিল্যান্ডের পেস স্কোয়াড। 
 ইনিংস এর প্রথম ওভারের দ্বিতীয় বলে ৪ রানের মাথায় শ্রীলঙ্কাকে প্রথম ধাক্কা দেন হেনরি।থিরিমান্নাকে LBW ফাদে ফেলেন এই পেসার। কুসল পেরেরা ধাক্কাটা সামাল দেবার চেষ্টা করলেও পারেন নি। ২৯ রানের মাথায় আউট হন তিনি। তারপর অবশ্য করুনারত্নের ৫২ রানের অপরাজিত ইনিংস আর থিসারা পেরেরার ২৭ ছাড়া দুই অঙ্কে পৌছাতে পারেনি অন্য কোনো ব্যাটসম্যান। করুনারত্নের দায়িত্বশীল ইনিংসের উপর ভর করে নিউজিল্যান্ডকে ১৩৭ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা।
শ্রীলঙ্কার দেওয়া ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাবধানে শুরু করে নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যান গাপটিল ও মনরো।


এই দুই জনের ব্যাটে ভর করে ১০ ইউকেটের বড় জয় পাই নিউজিল্যান্ড। দলের পক্ষে ৫১ বলে ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলেন গাপটিল। মনরোও তুলে নেন তার বিশ্বকাপ হাফসেঞ্চুরি।৪৭ বলে ৫৮ রানের একটি ইনিংস খেলেন তিনি। 
নিউজিল্যান্ডের হয়ে হেনরি,ফার্গুসন নেন ৩ টি করে ইউকেট। ১ টি করে ইউকেট নেন বোল্ট,ডি গ্যান্ডহোম,নিশাম ও  স্যান্টানার।সংক্ষিপ্ত স্কোর:


শ্রীলঙ্কা: ২৯.২ ওভারে ১৩৬ (থিরিমান্নে ৪, করুনারত্নে ৫২*, কুসল পেরেরা ২৯, কুসল মেন্ডিস ০, ধনাঞ্জয়া ৪, ম্যাথিউস ০, জিবন মেন্ডিস ১, থিসারা ২৭, উদানা ০, লাকমল ৭, মালিঙ্গা ১; হেনরি ৭-০-২৯-৩, বোল্ট ৯-০-৪৪-১, ফার্গুসন ৬.২-০-২২-৩, ডি গ্র্যান্ডহোম ২-০-১৪-১, নিশাম ৩-০-২১-১, স্যান্টনার ২-০-৫-১)


নিউ জিল্যান্ড: ১৬.১ ওভারে ১৩৭/০ (গাপটিল ৭৩*, মানরো ৫৮*; মালিঙ্গা ৫-০-৪৬-০, লাকমল ৪-০-২৮-০, উদানা ৩-০-২৪-০, থিসারা ৩-০-২৫-০, জিবন মেন্ডিস ১.১-০-১১-০)
ফল: নিউ জিল্যান্ড ১০ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: ম্যাট হেনরি