১৮, এপ্রিল, ২০২১, রোববার | | ৬ রমজান ১৪৪২

সিকৃবিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো ভর্তি পরীক্ষা

আপডেট: নভেম্বর ২৩, ২০১৮

সিকৃবিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো ভর্তি পরীক্ষা
সৈয়দ জাহিদ, সিকৃবিঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এ আজ শুক্রবার সকাল ১০টায় লেভেল ১, সেমিস্টার ১ এর স্নাতক ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।
এবছর কোটা ছাড়া ভর্তি করানো হবে ৩৯৩ জন শিক্ষার্থীকে। আজ অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় প্রায় সাড়ে আট হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এ বছর প্রতি সিটের বিপরীতে লড়েছে ২২ জন শিক্ষার্থী।
২০১৮-১৯ সেশনের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয় সিকৃবি ক্যাম্পাস সহ মোট ৬টি কেন্দ্রে।
পরীক্ষার্থীদের কয়েক জন জানায়, এখানকার পরিবেশ অন্যান্য যায়গার চেয়ে ভালো ছিলো। তারা নির্ভয়ে পরীক্ষা দিতে পেরেছে।
রংপুর থেকে আসা নাজিবুল হাসান নামের এক অভিভাবক জানান, “আমি শুনেছি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অত্যন্ত সুন্দর। এখানে কোন ধরনের জালিয়াতির ঘটনা না থাকায় আমার ছেলেকে এখানে পরীক্ষার জন্য এনেছি।”
এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আজকের পরীক্ষা উপলক্ষে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন ছাত্রলীগ এর পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে র‍্যালির আয়োজন করা হয়। তাছাড়া অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের পরামর্শ দিয়ে সাহায্য করা হয়।
সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন-রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডু, সহকারী প্রক্টর ড. শরিফুন্নেছা মুনমুন, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক আনিসুর রহমান সহ অনেকে।