২১, এপ্রিল, ২০২১, বুধবার | | ৯ রমজান ১৪৪২

চট্টগ্রামে ভারী বর্ষণঃ নামতে না পেরে ফিরে গেলো ৩ ফ্লাইট

আপডেট: জুলাই ১০, ২০১৯

চট্টগ্রামে ভারী বর্ষণঃ নামতে না পেরে ফিরে গেলো ৩ ফ্লাইট

খোরশেদ আলম < বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম:

ভারী বর্ষণের কারণে তিনটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ফিরে গেছে।

ফিরে যাওয়া উড়োজাহাজগুলোর মধ্যে দুটি আন্তর্জাতিক এবং একটি অভ্যন্তরীণ ফ্লাইট। বুধবার দুপুরে ফ্লাইটগুলোর চট্টগ্রামে অবতরণের কথা ছিল।

বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার ই আলম বলেন, কলকাতা থেকে চট্টগ্রামমুখী বিমান ও রিজেন্ট এয়ারের দুটি ফ্লাইট বেলা দেড়টা থেকে ২টার মধ্যে নামার কথা ছিল।

“কিন্তু টানা বর্ষণ আর বিরূপ আবহাওয়ার কারণে এখানে অবতরণ করতে না পেরে এয়ারক্রাফট দুটো ঢাকায় চলে গেছে।”

ঢাকা থেকে চট্টগ্রামমুখী বাংলাদেশ বিমানের অন্য একটি ফ্লাইট বেলা ২টা পাঁচ মিনিট শাহ আমানতে অবতরণের কথা থাকলেও সেটি নামতে না পেরে কক্সবাজার বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয় বলে উইং কমান্ডার সারোয়ার ই আলম জানান।

বুধবার বেলা ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিমানবন্দর এলাকার ৪৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে পতেঙ্গা আবহাওয়া অফিস। বেলা সাড়ে ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত বন্দরনগরীর ভারী বর্ষণ হয়।

মৌসুমী বায়ু সক্রিয় থাকায় চট্টগ্রাম জেলায় গত শনিবার থেকেই ভারী বর্ষণ চলছে। আরো দুয়েকদিন এই ধারা অব্যাহত থাকতে পারে বলে পতেঙ্গা আবহাওয়া অফিসের ডিউটি অ্যাসিটেন্ট সঞ্জয় বিশ্বাস জানিয়েছেন।

বৃষ্টিতে বিমানবন্দর সড়কে পানি জমে যাওয়ায় এবং দীর্ঘ যানজট সৃষ্টি হওয়ায় গত সোম ও মঙ্গলবার হজযাত্রী বহনকারী বিমানসহ কয়েকটি ফ্লাইটের যাত্রা বিলম্বিত হয়।