২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

কোন অর্থ বা সুপারিশের বিনিময়ে নয়, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহারের দৃষ্টান্ত

আপডেট: জুলাই ১০, ২০১৯

কোন অর্থ বা সুপারিশের বিনিময়ে নয়, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহারের দৃষ্টান্ত

নাজমুল ইসলাম (শ্রীপুর) গাজীপুর ঃ

গাজীপুরে পুলিশ সুপার শামসুন্নাহার (পিপিএম) যোগদানের পরই ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের ব্যপারে কোন প্রকার অর্থ লেনদেন ছাড়া সচ্ছতার মাধ্যমে শতভাগ মেধাবীদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন গাজীপুরের মানুষদের । বিশেষ করে সাংবাদিকদের সাথে প্রথম মতবিনিময়ে তিনি বলেন এবারের পুলিশ সদস্য নিয়োগ পরিক্ষা হবে স্বরণকালের সেরা নিয়োগ পরিক্ষা। এ ছাড়া তিনি গাজীপুরে আইনের শাসন প্রতিষ্টার ঘোষনাও দিয়েছেন।

নির্ধারিত সময়ের আগেই গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার ঘোষণা করেন পুলিশ নিয়োগ হবে মেধা এবং যোগ্যতার ভিত্তিতে,কোনো প্রকার ঘুষ,তদবির কাজ হবেনা। জনসচেতনতার জন্য ব্রিফিং সহ মাইকিং এর ব্যবস্থা করা হয়। যথারীতি লিখিত পরীক্ষা, ভাইবা সহ মেডিকেল টেষ্টে মেধা ও যোগ্যতার ভিত্তিতে উত্তীর্ণ হয় ১৮৩ জন।

কনস্টেবল পদে গাজীপুর জেলায় নিয়োগপ্রাপ্ত ১৮৩জনের মধ্যে (১৩১পুরুষ ও ৫২নারী)

পুলিশ লাইনে ব্রিফিং কালে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন,   ১৮৩ জন সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছো, সুতরাং নিজেদের প্রতি সম্পূর্ণ আত্নবিশ্বাস রেখে সততার সাথে পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে বাংলাদেশ পুলিশের মান সমুন্নত করে দেশকে এগিয়ে নিয়ে যাবে। যারা কৃতকার্য হয়েছো তাদের ও তাদের পরিবারের প্রতি অভিনন্দন, শুভকামনা ও আর্শিবাদ রইলো।