১৯, আগস্ট, ২০১৯, সোমবার | | ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

পাইকগাছায় ঘুষ ও দুর্নীতি মুক্ত ঘোষণা দিয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ

আপডেট: জুলাই ১২, ২০১৯

পাইকগাছায় ঘুষ ও দুর্নীতি মুক্ত ঘোষণা দিয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ

আব্দুর রহিম, কয়রা-পাইকগাছা প্রতিনিধি ঘুষ ও দুর্নীতি মুক্ত ঘোষণা দিয়ে পাইকগাছা পৌর সদরের টাউন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় আবেদনকারী ৯ জন প্রার্থীর মধ্যে ৮জন প্রার্থী অংশগ্রহণ করে।

নিয়োগ পরীক্ষার শুরুর আগেই পরীক্ষার প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করতে নিয়োগ বোর্ডের সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর স্থানীয় গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য আহ্বান করেন। সকলের উপস্থিতিতে ৩৫ নম্বরের লিখিত পরীক্ষা, ৯ নম্বরের সার্টিফিকেট ও ৬ নম্বরের মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হয়।

চূড়ান্ত ফলাফল অনুযায়ী সর্বোচ্চ নম্বর পাওয়ায় ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুব্রত কুমার দাশকে নিয়োগ প্রদান করার জন্য নিয়োগ বোর্ড সুপারিশ করার সিদ্ধান্ত নেয়। নিয়োগ বোর্ডের সদস্য ও উপজেলা শিক্ষা অফিসার জয়নাল আবদীন বলেছেন, প্রতিষ্ঠানের সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর পূর্ব থেকেই ঘোষণা দেন আমাদের কোন চয়েজ নাই। পরীক্ষায় যিনি উত্তীর্ণ হবেন তাকেই নিয়োগ দেওয়া হবে।

ডিজি প্রতিনিধি ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সরকার জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষার স্বচ্ছতা নিশ্চিত করতে তাৎক্ষণিক প্রশ্ন তৈরী করে পরীক্ষা সম্পন্ন করা হয়। এ নিয়োগে মেধার যথাযথ মূল্যায়ন করা হয়েছে বলে ম্যানেজিং কমিটির সদস্য ও কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র শিকারী ও কাউন্সিলর কবিতা দাশ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।