৪, আগস্ট, ২০২০, মঙ্গলবার | | ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ মিছিল

আপডেট: জুলাই ১৩, ২০১৯

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ মিছিল

জি এম শরীফ মাছুম বিল্লাহচাঁদপুর প্রতিনিধিঃ
দেশব্যাপী চলমান খুন, গুম, ধর্ষণ সহ আইন শৃঙ্খলার চরম অবনতি, ভারতে নির্বিচারে মুসলিম গনহত্যা ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চাঁদপুরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশ ও বিক্ষোভ মিছিলে সমসাময়িক বিষয়ে জোরালো দাবী উপস্থাপন করা হয়। চলমান খুন, গুম, ধর্ষন বন্ধে আইন শৃঙ্খলার উন্নতি করে কার্যকর পদক্ষেপ গ্রহন ও গ্যাসের মূল্য পূর্বের দামে ফিরিয়ে আনার উদাত্ত আহ্বান জানানো হয়েছে।
১৩ জুলাই শনিবার বিকাল ৩ টায় বাইতুল আমিন সপথ চত্বর প্রাঙ্গনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা শাখার উদ্যোগে আয়োজিত এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে জেলা সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মাওলানা গাজী মোঃ হানিফ এর পরিচালনায় বক্তব্য রাখেন বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরাম এর সহসভাপতি মাওলানা মোঃ আনসার, জেলা ইসলামী আন্দোলন এর সাধারন সম্পাদক কে এম ইয়াসিন রাশেদসানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ বেলাল হোসাইন, সদস্য মাওলানা জোবায়ের আহমাদ, শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি মাওলানা মোঃ আফসার উদ্দিন, ইসলামী আন্দোলন চাঁদপুর সদর উপজেলা সভাপতি মাওলানা মোঃ নূরুদ্দিন, হাইমচর উপজেলা সভাপতি গাজী মোঃ জহিরুল ইসলাম সহ উপজেলা ইউনিয়ন ও শহর নেতৃবৃন্দ।
অতিথিবৃন্দ বক্তব্যে বলেন- রাস্তা ঘাটের উন্নয়নই সরকারের কাজ নয়, বরং প্রত্যেকটি নাগরিকের ভোটাধিকার প্রতিষ্ঠা করা, নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা ও মৌলিক অধিকার সুনিশ্চিত করা হলো সরকারের মূল কাজ। কিন্তু আজ প্রটিতি কাজে সরকার ব্যর্থ হচ্ছে। বক্তারা বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী মহিলা হয়ে ধর্ষণ সহ নারী ও শিশু নির্যাতনের বিচার করতে ব্যর্থ। সকলের দাবী অনতিবিলম্বে বিচার বিভাগ ও শাসন বিভাগকে সক্রিয় করে চলমান খুন, গুম, হত্যা বন্ধ করে দেশে শান্তি ফিরিয়া আনতে আহ্বান জানান।প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে চাঁদপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করা হয়