২৬, জানুয়ারী, ২০২১, মঙ্গলবার | | ১২ জমাদিউস সানি ১৪৪২

বিরামপুরে পৌর ফটকে ঝুলছে তালা, ব্যাহত হচ্ছে সেবা, বিপাকে পড়েছে পৌরবাসী

আপডেট: জুলাই ২০, ২০১৯

বিরামপুরে পৌর ফটকে ঝুলছে তালা, ব্যাহত হচ্ছে সেবা, বিপাকে পড়েছে পৌরবাসী

জাকিরুল ইসলাম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের বিরামপুরেগত ১৪ জুলাই থেকে সারা দেশের পৌরসভা এসোসিয়েশনের কর্মকর্তা কর্মচারীর লাগাতর আন্দোলনের অংশ হিসাবে পৌরসভায় মূলফটকে ঝুলছে তালা! ব্যাহত হচ্ছে পৌর সেবা, বিপাকে পড়েছে পৌরবাসী।
নাম প্রকাশে অনইচ্ছুক একপৌর কর্মচারী জানান, রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌর সম্মানীভাতা, পৌরকর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন দাবিতে দেশব্যাপী এই আন্দোলনের অংশ হিসাবে বিরামপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীরাও একাত্ততায় এখন ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করছেন।
এদিকে, বিরামপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের এ কর্মবিরতির কারনে পৌরবাসীর দুর্ভোগ শুরু হয়ে গেছে। তাদের প্রয়োজনীয় কাজ ব্যাহত হচ্ছে। ময়লা আবর্জনাও অপসারন করা হচ্ছে না, ধুলোই পৌর শহরে চলাচল অনুপযোগী হচ্ছে, কয়েককদিনে শহরের পরিবেশ দুর্বিষহ অবস্থায় পৌছে গেছে। পৌরসভার ড্রেন পরিষ্কার না থাকায় বৃষ্টির পানিতে রাস্তাঘাটে গর্তের সৃষ্টি হয়েছে।
বিরামপুর পৌর সভায় কোনো কর্মকর্তা-কর্মচারী নেই। সকল নাগরিক সেবা বন্ধ। এমনকি ময়লা আবর্জনা অপসারনও বন্ধ রাখা হয়েছে। শহরের সড়ক বাতি বন্ধ থাকায় রাতে শহরটি যেন ভুতুরে নগরী পরিনত হয়। পাড়া-মহল্লায় অন্ধকারে ভুতুড়ে পরিবেশ বিরাজ করায় রাতে শহরের পাড়া মহল্লায় ছোটখাটো চুরি হচ্ছে প্রতিদিন।
এ ব্যাপারে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্য সেরাফুল ইসলাম জানান, আমাদের এ আন্দোলন চলবে, দাবি আদায় না হওয়া পর্যন্ত পৌর সভার সকল কার্যক্রম বন্ধ থাকবে।