৩, মার্চ, ২০২১, বুধবার | | ১৯ রজব ১৪৪২

‘বানভাসি’ নামক পারফরম্যান্স আর্ট বঙ্গবন্ধু নীল দলের নয়

আপডেট: জুলাই ২৩, ২০১৯

‘বানভাসি’ নামক পারফরম্যান্স আর্ট বঙ্গবন্ধু নীল দলের নয়

 বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু নীল দলের কার্ষ নির্বাহী কমিটির এক জরুরী সভা  অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু নীল দলের সহ-সভাপতি জনাব মোঃ নজরুল ইসলাম। তিনি সভায় উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে আলোচনা শুরু করেন।সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, মোঃ মেহেদী হাসান তানজীর,প্রভাষক, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ,জা.ক.কা.ন.ই.বি. ত্রিশাল, ময়মনসিংহ এর তত্ত্বাবধানে বন্যা দূর্গতদের সাহায্যার্থে তহবিল সংগ্রহের উদ্দেশ্য বানভাসি নামক পারফরম্যান্স আর্ট পরিবেশনাকে “বঙ্গবন্ধু নীল দল কর্তৃক আয়োজিত বন্যা দূর্গতদের সহযোগিতা” এই নাম দিয়ে অর্থ সংগ্রহের যে তথ্য জনৈক শিক্ষক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছেন তা,বঙ্গবন্ধু নীল দলের কার্যনির্বাহী পরিষদ ও সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্ত নয়।বঙ্গবন্ধু নীল দলের কার্যনির্বাহী পরিষদ এই ধরনের বিভ্রান্তিকর ও উদ্দেশ্য প্রণোদিত প্রচারের তীব্র নিন্দা জ্ঞাপন করছে।
আলোচনা সভায় এই সংগঠনের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আবির ছাড়াও উপস্থিত ছিলেন, সদস্য ড.মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, মোঃ শফিকুল ইসলাম, আসিফ ইকবাল আরিফ, মোহাম্মদ জাহিদুল ইসলাম, কে.এম. মাহমুদুল হক, নূরে আলম।তথ্য- প্রচার ও গবেষণা সম্পাদক নীলা সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত কুমার দাশ, দপ্তর সম্পাদক নুসরাত তানিয়া প্রমুখ।
উল্লেখ্য বঙ্গবন্ধু নীল দলের কার্যকরী পরিষদ বানভাসি নামক পারফরম্যান্স আর্ট পরিবেশনাকে সাধুবাদ জানায় এবং অনুষ্ঠানটির সফলতা কামনা করে।