৩, মার্চ, ২০২১, বুধবার | | ১৯ রজব ১৪৪২

IUBAT সিভিল ফেস্টিভ্যাল ২০১৮ অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ২৫, ২০১৮

IUBAT সিভিল ফেস্টিভ্যাল ২০১৮ অনুষ্ঠিত

শাহাদাত হোসেন (শাকিল), (আইইউবিএটি প্রতিনিধি): রাজধানীর উত্তরায় তুরাগ নদীর পাড়ে অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এর স্থায়ী ক্যাম্পাসে বিপুল আনন্দ-উচ্ছ্বাস আর উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে সিভিল ফেস্টিভ্যাল ২০১৮।

 শনিবার (২৪ নভেম্বর ২০১৮) সকালে এই মিলনমেলা অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুর রব। সারাদিন ব্যাপী আয়োজন করা হয়  কুইজ প্রতিযোগিতা, প্রজেক্ট প্রদর্শনী, গণিত অলিম্পিয়াড, ওয়ার্কশপ এবং সেমিনার। এতে অংশ গ্রহণ করেন বিভিন্ন কলেজ এবং পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং অ্যালামনাই। সারাদিন প্রিয় পার্ক ও লেক সম্বলিত  আইইউবিটির দৃষ্টি নন্দন ক্যাম্পাসে একত্রিত হয়ে আড্ডা, গান ও গল্পে মাতিয়ে তুলে পুরো ক্যাম্পাস।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রবের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন  মো. আতাহার আলী (অতিরিক্ত সচিব), এলজিআরডি ও সমবায় মন্ত্রণালয়। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন কলেজ অব ইঞ্জনিয়িারং এর ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং অ্যালামনাইদের অংশগ্রহণে এক  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে সিভিল ফেস্টিভ্যাল ২০১৮ উৎযাপন উপলক্ষে পুরো ক্যাম্পাস সজ্জিত হয়ে উঠে রঙ্গিন সাজে।  এ যেন ছিল আইইউবিএটিয়ান দের এক আনন্দ মেলা।