২১, এপ্রিল, ২০২১, বুধবার | | ৯ রমজান ১৪৪২

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. জাকির হোসাইন মাসুদের মায়ের ইন্তেকাল

আপডেট: জুলাই ৩০, ২০১৯

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. জাকির হোসাইন মাসুদের মায়ের ইন্তেকাল

বদরুল ইসলাম, জেলা প্রতিনিধি (বরগুনা) : 
বরগুনায় সহকারী অ্যাটর্নি জেনারেল মো. জাকির হোসাইন মাসুদ এর মাতা মোসাম্মাৎ আম্বিয়া খাতুন ইন্তেকাল করেছেন। 
সুপ্রিম কোর্ট বাংলাদেশের আইনজীবী, সহকারী অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ আওয়ামী লীগ আইন উপ কমিটির সদস্য মো. জাকির হোসাইন মাসুদ এর শ্রদ্ধেয় মা মোসাম্মাৎ আম্বিয়া খাতুন, ২৮ জুলাই রোজ রবিবার সকাল ছয়টায়, বরগুনা জেলার সদর থানাধীন আট নং ইউনিয়নের আমতলী গ্রামে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। এ সময় মরহুমার কাছে ছিল তার সেজ ছেলে ও তার পরিবার। 
মৃত্যুকালে মরহুমার বয়স হয়েছিল প্রায় ৯০ বৎসর। তিনি মৃত্যুকালে চার পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। এ সময় তাদের বাড়িতে নেমে আসে শোকের ছায়া। 
ঐদিন আসরের নামাজ শেষে বিকাল সাড়ে পাঁচটায় মরহুমার প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বহু ধর্মপ্রাণ মুসলমান, বরগুনার জনসাধারণ, সাংবাদিক, আইনজীবী সহ অনেক গণ্যমান্য ব্যক্তি অংশ নেন। উক্ত জানাযার নামাজে আরো অংশ গ্রহণ করেন বরগুনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম মনির এবং বরগুনা টিআইবি-সনাকের সম্মানিত আহ্বায়ক ও সাবেক সভাপতি আলহাজ্ব আঃ রব ফকির। 
রাত সাড়ে আটটার দিকে মরহুমার মেজ ছেলের ও ছোট ছেলের পরিবার সহ অন্যান্য আত্মীয় স্বজনরা ঢাকা থেকে আসলে দ্বিতীয় জানাযার নামাজ শেষে মরহুমাকে তার নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে স্বামী মরহুম খরির মাষ্টারের পাশে তাকে দাফন করা হয়। মরহুমার মেজ ছেলে আঃ সালাম জানান, মাকে হারিয়ে আমরা অভিভাবক শূন্য হয়ে পড়েছি। এর প্রায় দেড় বছর আগে আমরা আমাদের প্রিয় বাবাকে চির বিদায় জানিয়েছি।