২৫, নভেম্বর, ২০২০, বুধবার | | ৯ রবিউস সানি ১৪৪২

নরসিংদীতে আনসার ও ভিডিপি’র উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পালন

আপডেট: আগস্ট ৭, ২০১৯

নরসিংদীতে আনসার ও ভিডিপি’র উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পালন

মোহাম্মদ ইমন, স্টাফ রিপোর্টার: নরসিংদী জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। আজ বুধবার (৭ আগষ্ট) সকাল ১০ টায় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্টের কার্যালয় ও এর আশপাশের এলাকায় এই কার্যক্রম চালানো হয়।

পরিষ্কার – পরিচ্ছন্নতা কার্যক্রমে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অনেক সদস্যরা উপস্থিত ছিলেন। তারা সকাল ১০ টা থেকে শুরু করে বেলা ১২ টা পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করে।

জেলা আনসার ও ভিডিপি’র সার্কেল এডজুটেন্ট (সিএ) জনাব বলেন, দেশের যেকোনো ধরনের সমস্যা মোকাবেলায় বাংলাদেশ আনসার ও ভিডিপি সব সময়ই মাঠে ছিলো। আমরা ডেঙ্গু প্রতিরোধ করতেও ইতিমধ্যে মাঠে নেমে পরেছি। তারই ধারাবাহিকতায় আজকের এই পরিষ্কার – পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছি। যতোদিন পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধ করা না হচ্ছে আমরা মাঠে থাকবো।ইনশাআল্লাহ।

জেলা আনসার ও ভিডিপি’র কমান্ড্যান্ট মোঃ সাজেদুর রহমান বলেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই। তাই আমাদের সকলকেই নিজ নিজ অবস্থান থেকে ডেঙ্গু প্রতিরোধ করতে জনসচেতনতা সৃষ্টি করে একসাথে কাজ করতে হবে। আমরা যদি আমাদের আশেপাশে একটু খেয়াল করতে পারি যে কোথাও এডিস মশা উৎপাদনের ক্ষেত্র আছে কি না এবং থাকলে তা ধ্বংস করা। তাহলেই ডেঙ্গুকে সহজেই প্রতিরোধ করা যাবে।

জেলা আনসার ও ভিডিপি’র এই সর্বোচ্চ কর্মকর্তা আরও বলেন, বাংলাদেশ আনসার ও ভিডিপি তার প্রতিষ্ঠা লগ্ন থেকে দেশের যেকোনো সমস্যায় ঝাপিয়ে পরেছে। তাই আমরা এবারেও ঝাপিয়ে পরেছি ডেঙ্গু  প্রতিরোধে।