২২, এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার | | ১০ রমজান ১৪৪২

নতুন সাজে সাজানো হচ্ছে বান্দরবান বাজার

আপডেট: নভেম্বর ২৭, ২০১৮

নতুন সাজে সাজানো হচ্ছে বান্দরবান বাজার

আসন্ন ছুটিকে কাজে লাগিয়ে পর্যটক বরনে বিভিন্ন রং মিতালীতে সাজানো হচ্ছে বান্দরবানের অলি গলি আর সে লক্ষ্যে কাজ শুরু করেছে বান্দরবান বাজার ব্যাবসায়ী ঐক্য পরিষদ। সোমবার সকালে বান্দরবান বাজারে বিভিন্ন দোকানের পুরোনো জড়ার্জীণ সাইনবোর্ড অপসারন করে নতুন রঙ্গের তুলিতে সাজানো হয় প্রতিটা গলি ও দোকানের মুখ ।

রং তুলিতে সাজানো ও পরিচ্ছনতা অভিযানে বাজার ঐক্য পরিষদের সকল ব্যাবসায়ীদের সাথে উন্নয়ন মুলক কাজে অংশ নিয়ে নিজ হাতে রঙ করে কাজের শুভ উদ্বোধন করেন, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এই সময় ব্যাবসায়ীদের সাথে আরো উপস্থিত ছিলেন, প্যানেল ৪ নং ওয়ার্ড কাউন্সিলর দিলীপ বড়–য়া, বাজার ব্যাবসায়ী ঐক্য পরিষদের আহব্বায়ক গিয়াস উদ্দীন মাষ্টার ,যুগ্ন আহব্বায়ক বিমল কান্তি দাশ , সদস্য সচীব আবু সালেহ , বাজার ঐক্য পরিষদের সদস্য রাজু দাশ সহ বিভিন্ন সংগঠনের ব্যাবসায়ীবৃন্দ, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা ।

পৌর মেয়র ইসলাম বেবী জানান, রাস্তার প্রতিটা পাশে আমরা লাইটিং এর ব্যাবস্থা করেছি বান্দরবান পৌর এলাকা এখন বিভিন্ন রং এর লাইটিং এ সু – সজ্জিত । তাছাড়া আর এক মাস পর শুরু হবে বান্দরবানে বোমাং রাজ পূর্ন্যাহ সে উপলক্ষে বান্দরবানে সমাগম হবে ব্যাপক পর্যটক , পর্যটকদের নিরাপত্তা বিধানে ও আমরা সচেষ্ট রয়েছি কড়া নিরাপত্তার ব্যাবস্থা গ্রহন করা হয়েছে প্রশাসন বিভাগ থেকে যাতে নির্বাচনকে কেন্দ্রে করে কোন রুপ বিরুপ কিছু না হয় সে জন্য পুলিশ ,সেনাবাহিনী, বিজিবি ও গোয়েন্দা সংস্থার লোকজন প্রস্তুত আছে।

এই পর্যটনকে কেন্দ্র করে ২২ অক্টোবর হোটেল হিলটনে জেলার ১৪ সংগঠন নিয়ে গঠিত হয় বাজার ব্যাবসায়ী ঐক্য পরিষদ যার কার্যক্রমের অংশ হিসাবে শুরু হয় এই উন্নয়ন মুলক অভিযান । পর্যটকদের সুযোগ সুবিধা বৃদ্ধিতে সামনে ও এই রকম আরো অনেক পর্যটন বান্ধব কর্মসুচী হাতে আছে বলে জানান বাজার ঐক্য পরিষদের ব্যাবসাযীরা।