৫, জুলাই, ২০২০, রোববার | | ১৪ জ্বিলকদ ১৪৪১

হরিপুর উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এড: মোজাফফর আহাম্মদ মানিক

আপডেট: আগস্ট ১০, ২০১৯

হরিপুর উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এড: মোজাফফর আহাম্মদ মানিক

এবিএম কাইয়ুম, হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃপবিত্র ঈদুল আযহা উপলক্ষে হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাটি ও মানুষের নেতা হরিপুর উপজেলা বাসীর সুখ দুঃখের কান্ডারী জননেতা এড: মোজাফফর আহাম্মদ মানিক ঠাকুরগাঁও জেলা ও হরিপুর উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন।

তিনি বলেন, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আমি ঠাকুরগাঁও জেলা ও হরিপুর উপজেলা বাসীকে জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

মোজাফফর আহাম্মদ মানিক  বলেন, কোরবানির মর্ম অনুবাধন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে সকলকে সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

তিনি বলেন, আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুণ্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়।
তিনি বলেন, আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়।

মোজাফফর আহাম্মদ মানিক  বলেন, বাংলাদেশ বিশ্ব দরবারে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। এখানে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম ও আচার অনুষ্ঠানাদি পালন করে আসছে। এটি বাংলাদেশের সম্প্রীতির এক অনুপম ঐতিহ্য। সকল ধর্মের মূলবাণী হচ্ছে মানবকল্যাণ। তাই ধর্মের অপব্যাখ্যা করে স্বার্থান্বেষী মহল যাতে সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক।

তিনি আরও বলেন, “পবিত্র ঈদুল আযহা সবার জন্য বয়ে আনুক কল্যাণ, সবার মধ্যে জেগে উঠুক উৎসর্গ ও ত্যাগের মহিমা- মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।” সবাইকে ঈদ মোবারক