২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচী উদ্বোধন

আপডেট: আগস্ট ১০, ২০১৯

ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচী উদ্বোধন

ভোলা সদর প্রতিনিধি মোঃ আকিব হাওলাদার
ভোলা রেড ক্রিসেন্ট সোসাইটি, ভোলা চেম্বার অব কমার্স এবং স্বাস্থ্য বিভাগ যৌথ আয়োজনে  ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী হাতে নিয়ে হয়েছে।

আজ দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।
এই সময়ে উপস্থিত ছিলেন  জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, বিশেষ অতিথী ছিলেন সিভিল সার্জন ডা.রথীন্দ্র নাথ মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক  জহুরুল ইসলাম নকিব
এতে রেডক্রিসেন্টের ১০জন স্বেচ্ছাসেবী রক্তাদান করেন। 
এসময় প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ বলেন, ডেঙ্গু এখন একটা বৈশ্বিক সমস্যা। সারাবিশ্বের কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। আজ শুধু বাংলাদেশে নয় এটা পৃথীবির সকল দেশেই ছড়িয়ে পরছে এবং তিনি বলেন ফিলিপাইনে ১ লাখ ২০ হাজার আক্রান্ত হয়েছে এবং ৫শ’ মারা গেছে। এবং আরো বলেন আমরা কেউ এ ডেঙ্গুকে যেন রাজনীতি হিসেবে ব্যবহার না করি।  প্রত্যেককে এগিয়ে এসে  ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্যা  মোকাবেলা করি।

এই সময় সিভিল সার্জন ডাঃ রথীন্দনাথ মজুমদার বলেন আমরা ডেঙ্গু মোকাবেলার জন্য সব পদক্ষেপ নিয়েছি এবং তিনি বলেন শুধু মাত্র ভোলা থেকেই আক্রান্ত হয়েছে ১২ জন রোগী আর যারা আক্রান্ত হয়েছে তারা বিভিন্ন স্থান থেকে অাক্রান্ত হয়ে ভোলা এসে ভর্তি হযেছেন  ইতিমধ্যে অনেক ডেঙ্গু রোগী অাক্রান্ত ব্যাক্তি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে জানিয়েছেন।তিনি আরো বলেন ভোলায় ডেঙ্গু রোগের চিকিৎসা সম্পূর্ণ  বিনামূল্যে করা হয়। এবং রক্ত দান একটা মহৎ কাজ হিসাবে উল্লেখ করেন তিনি।
এসময় বিভিন্ন অতিথি গন রক্ত দান কর্মসূচী সম্পর্কে বক্তব্য দেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন,রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী  আজিজুল ইসলাম।