২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

কলাপাড়ায় ভিজিএফ’র চাল আত্মসাতের দায়ে এবার ইউপি সদস্য গ্রেফতার

আপডেট: আগস্ট ১০, ২০১৯

কলাপাড়ায় ভিজিএফ’র চাল আত্মসাতের দায়ে এবার ইউপি সদস্য গ্রেফতার

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: কলাপাড়ায় দুস্থ্য মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত ঈদ-উল-আযহার বিশেষ ভিজিএফর ১২ বস্তা চাল চুরি ও আত্মসাৎ চেষ্টার অভিযোগে বালিয়াতলি ইউপি সদস্য নাসির উদ্দীনকে শনিবার দন্ডবিধির ৪০৯ ও ১৯৪৭ সনের দুদক আইনের ৫(২) ধারার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেছে কলাপাড়া থানা পুলিশ। পরে আদালত পুলিশ তাকে জেলা কারাগারে প্রেরন করে।

শুক্রবার শেষবিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান’র নেতৃত্বে উপজেলা প্রশাসন বালিয়াতলী ইউনিয়নের তুলাতলি বাজারে ওই ইউপি সদস্য’র মালিকানাধীন মিম ষ্টোর্স’র গোডাউন থেকে ভিজিএফ’র ১২ বস্তা চাল (৩৬০ কেজি) উদ্ধার করে। এসময় তাকে আটক করা হয়। এ ঘটনায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার কুমার ঘোষ শুক্রবার রাতে থানায় মামলা করে।

ইউএনও মো: মুনিবুর রহমান জানান, দুস্থ্যদের জন্য সরকারের বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বিতরন না করে চুরি ও আত্মসাৎ চেষ্টার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। পুলিশ ইতোমধ্যে তাদের আদালতে সোপর্দ করেছে। এখন আদালত এদের বিচার করবে।

স্থানীয় একটি সূত্র জানায়, বালিয়াতলী ইউপি সদস্য’র ভিজিএফ কেলেংকারীতে চেয়ারম্যান সন্দেহাতীত ভাবে জড়িত রয়েছে কেননা আটক ইউপি সদস্য নাসির চেয়ারম্যানের বিশেষ ঘনিষ্ঠজন।এছাড়া চেয়ারম্যানের যোগসাজশ ছাড়া ১২ বস্তা চাল ইউপি সদস্য নাসির তার দোকানে বিক্রীর জন্য রাখার দু:সাহস দেখাতে পারেনা বলে দাবী করেছে সূত্রটি। চাল চুরি ও আত্মসাতের ঘটনায় তদারকি কর্মকর্তারও যোগসাজশ থাকতে পারে বলে দাবী স্থানীয় সূত্রের। এখন জনগনের দেখার পালা মামলার তদন্তকারী কর্মকর্তার কি চার্জশীট দেয়।