৩, মার্চ, ২০২১, বুধবার | | ১৯ রজব ১৪৪২

রবি শাস্ত্রীই ভারতের কোচ

আপডেট: আগস্ট ১৬, ২০১৯

রবি শাস্ত্রীই ভারতের কোচ

সামিউল্লাহ, কোতয়ালী (ঢাকা) প্রতিনিধিঃ

ভারতের পরবর্তী মেয়াদে কোচের দৌড়ে  ছিলেন ৬ জন।শুক্রবারে কপিল দেব-এর নেতৃত্বাধীন কোচ নির্বাচন প্যানেল বিদেশী কাউকে নয়, ২০২১ পর্যন্ত ভারতের পরবর্তী মেয়াদের কোচ হিসেবে রবি শাস্ত্রীর উপরই আস্থা রেখেছেন।

আউটলুক ম্যাগাজিন এ খবর বাংলাদেশ সময় সন্ধা ৭টায় ব্রেকিং নিউজ হিসেবে প্রকাশ করেছে। 

 নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন, অস্টেলিয়ার সাবেক অল রাউন্ডারও শ্রীলংকার সাবেক কোচ টম মুডি, আফগানিস্তান ও আয়ারল্যান্ডের কোচ ফিল সিমন্স, সাবেক ফিল্ডিং কোচ রবীন সিং, ২০০৭ সালে ভারতের টি-২০ বিশ্বকাপ জয়ী দলের ম্যানেজার লালচাঁদ রাজপুত এবং ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রী।

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ভারত অধিনায়ক বিরাট কোহলি রবি শাস্ত্রী’র কোচিংয়ে আস্থা রেখে তাকে পরবর্তী মেয়াদে এই দায়িত্ব চালিয়ে নিতে বোর্ডের প্রতি আহ্বান জানিয়েছিলেন।সাক্ষাতকার দিতে আসেননি ফিল সিমন্স। 

শুক্রবার দিনভর সাক্ষাতকার অনুষ্ঠান শেষে কপিল দেব এর নেতৃত্বাধীন ক্রিকেট এভজাইজারি কমিটি এই ঘোষনা দেন। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে কোচের দায়িত্ব নিয়ে ভারতকে টেস্ট এবং ওয়ানডেতে নাম্বার ওয়ান রাঙ্কিংয়ে উন্নীত করেছেন শাস্ত্রী।তার মেয়াদে আইসিসি’র কোন ট্রফি জিততে না পারলেও  চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে ফাইনালে উঠিয়েছেন,বিশ্বকাপে ভারত খেলেছে সেমিফাইনাল।

মাইক হেসন এবং টম মুডির চেয়ে খুব কম ব্যবধানে এগিয়ে থাকায় কপিল দেব এর নেতৃত্বাধীন কমিটি শাস্ত্রীকেও যথোপযুক্ত মনে করেছেন। ‘রবি শাস্ত্রীর এডভানটেজ হলো, খেলোয়াড়দের সে দ্রুত অনুধাবন করতে পারে, এবং সমস্যা সমাধান করতে পারে’- কোচ নির্বাচক কমিটির সদস্য অংশুমান গায়েকোয়াড বলেছেন তা। রবি শাস্ত্রীর সাপোর্ট স্টাফ ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ প্রধান নির্বাচক এম কে এস প্রসাদ দ্রুত নির্বাচন করবেন বলে জানানো হয়েছে।