৪, আগস্ট, ২০২০, মঙ্গলবার | | ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি শুরু

আপডেট: নভেম্বর ২৮, ২০১৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি শুরু

শাহ জাহান,কুবি প্রতিনিধি :কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শুরু হয়েছে গতকাল (২৭ নভেম্বর) থেকে। চলবে ৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত।

সদ্য প্রকাশিত ভাইবার রেজাল্ট অনুযায়ী  ভর্তি যোগ্য শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম সম্পন্ন করার জন্য বলা হয়েছে। ভর্তির জন্য শিক্ষার্থীদের ৪ কপি পাসপোর্ট সাইজের ছবি, ভর্তির আবেদন ফরম ও রেজিস্ট্রেশন ফরম, ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি, এসএসসি এবং এইচএসসি এর মূল ট্রান্সক্রিপ্ট এবং একটি করে ফটোকপি স্ব স্ব বিভাগে জমা দিতে হবে। ভর্তি ফি ১২ হাজার ৭৬০ টাকা জনতা ব্যাংক, কুমিল্লা বিশ্ববিদ্যালয়  শাখায় জমা দিতে হবে।

এছাড়া বিজ্ঞান অনুষদের অধিনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, ফার্মেসী ও রসায়ন বিভাগের নির্ধারিত ফি ৩০০০ টাকা, পদার্থ বিজ্ঞান, গণিত, পরিসংখ্যান, আইসিটি এবং সিএসই বিভাগের ফি ২৫০০ টাকা এবং বিভাগ সমূহের স্ব স্ব ক্লাবে ১০০০ টাকা জমা দিতে হবে।

ব্যবসায় অনুষদের অধিনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগ সমূহের স্ব স্ব ক্লাব/সোসাইটিতে ১৫০০ টাকা জমা দিতে হবে।
কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের অধিনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগের ক্লাব/সোসাইটিতে ১০০০ টাকা জমা দিতে হবে।
উল্লেখ্য, বিভাগ পরিবর্তনের আবেদন শুরু হবে ১০ ও ১১ ডিসেম্বর এবং ক্লাস শুরু সম্ভাব্য তারিখ ০১ জানুয়ারী