১, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১৩ সফর ১৪৪২

নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই

আপডেট: আগস্ট ২০, ২০১৯

নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই

সামিউল্লাহ, কোতয়ালী (ঢাকা) প্রতিনিধঃ

সংবাদপত্রের নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ করতে বাধা নেই; হাই কোর্টের দেয়া স্থগিতাদেশ আপিল বিভাগে ৮ সপ্তাহের জন্য স্থগিত। এই আদেশের ফলে নবম ওয়েজ বোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। নোয়াবের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

গত ৮ আগস্ট সাংবাদিক ও সংবাদপত্রের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নির্ধারণে গঠিত নবম ওয়েজ বোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশের ওপর দুই মাসের স্থিতাবস্থা জারি করেন হাইকোর্ট।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

গত ৭ আগস্ট সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপারর্স ওনার্স অ্যাসোসিয়েশন (নোয়াব) পক্ষে সংগঠনটির প্রেসিডেন্ট মতিউর রহমান এ বিষয়ে রিট দায়ের করেন।

সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) গত ৫ই আগস্ট নতুন বেতনকাঠামোর সুপারিশ চূড়ান্ত করার প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করে।