২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

সরকার দেশের কোনো জায়গা সবুজবিহীন রাখতে চায় না. . .এড. নুরুল আমিন রুহুল এমপি

আপডেট: আগস্ট ২৫, ২০১৯

সরকার দেশের কোনো জায়গা সবুজবিহীন রাখতে চায় না. . .এড. নুরুল আমিন রুহুল এমপি

কামরুজ্জামান ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শনিবার থেকে শুরু হয়েছে ১০ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা। “পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার ছেংগারচর উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করে স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

শনিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য এড. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথি ও এ সময় মেলার স্টলগুলো ঘুরে দেখেন। মেলায় ১২টি স্টলে ফুল ও ফলের গাছের চারা, কৃষির আধুনিক প্রযুক্তি ও এর ব্যবহার বিধি প্রদর্শন করা হয়।
এ সসময় প্রধান অতিথি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের যে পরিকল্পনা সরকারের হাতে রয়েছে, তা সবুজবান্ধব। আর তা বাস্তবায়ন করতে হলে সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সমাজের শ্রেনী-পেশার মানুষের আন্তরিকপূর্ন সহযোগীতা ছাড়া তা মোটেই সম্ভব না।

তিনি আরো বলেন, সরকার দেশের কোনো জায়গা সবুজবিহীন রাখতে চায় না। আমাদের মনে রাখতে হবে পরিবেশের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। এ থেকে রক্ষা পেতে বৃক্ষ রোপণের বিকল্প নেই।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন, সহকারী কমিশনার(ভূমি)শুভাশিস ঘোষ, ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল বাসার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শহিনা আক্তার, সাবেক ভাইস চেয়ারম্যান আইয়ূব আলী গাজী, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি হাসান কাইয়ূম চৌধুরী, বর্তমান (ভারপ্রাপ্ত) সভাপতি মনির হোসেনসহ রাজননৈতিক, সামাজিকসহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন।