১৭, নভেম্বর, ২০১৯, রোববার | | ১৯ রবিউল আউয়াল ১৪৪১

শুরুটা মোদি করেছেন, শেষ আমরা করব

আপডেট: আগস্ট ২৮, ২০১৯

শুরুটা মোদি করেছেন, শেষ আমরা করব

সামিউল্লাহ, কোতয়ালী (ঢাকা) প্রতিনিধিঃভারতের জন্য পাকিস্তানের আকাশসীমা পুরোপুরি বন্ধ করে দেয়ার বিষয়টি বিবেচনা করছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সেইসঙ্গে ভারত যেন স্থলপথে আফগানিস্তানের সঙ্গে বাণিজ্য করতে না পারে সে ব্যবস্থাও নেওয়া হতে পারে বলে জানিয়েছেন পাকিস্তান সরকারের একজন মন্ত্রী।

গতকাল মঙ্গলবার এক টুইটে এ কথা জানিয়েছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হুসেইন চৌধুরী। মন্ত্রী জানান, বিষয়টি পর্যালোচনা করে দেখছে ইমরান খান সরকার। এ নিয়ে মন্ত্রিসভায় একদফা আলোচনাও হয়েছে। ইরানের গণমাধ্যম পার্স টুডের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

টুইটারে ফাওয়াদ হুসেইন চৌধুরী লিখেছেন, ‘ভারতের জন্য আকাশসীমা সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনা করছেন (পাকিস্তানের) প্রধানমন্ত্রী। আফগানিস্তানের সঙ্গে ভারতের বাণিজ্যের জন্য পাকিস্তানের স্থলপথ ব্যবহার সম্পূর্ণ করার পরামর্শ এসেছে মন্ত্রিসভার বৈঠকে। এসব সিদ্ধান্তের জন্য আইনি দিকগুলো নিয়ে আলোচনা চলছে। শুরুটা মোদি করেছেন, শেষ আমরা করব।’

জম্মু-কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলের সমর্থন অর্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। বিষয়টি নিয়ে আন্তর্জাতিক আদালতে যাওয়ার প্রস্তুতিও নিচ্ছে ইসলামাবাদ। গত সোমবার জাতির দেওয়া ভাষণে ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সরকারের বিরুদ্ধে কাশ্মীরে মানবতা লঙ্ঘনের অভিযোগ করেন। এর শেষ দেখে ছাড়বেন বলে হুঁশিয়ারিও দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তার পরই গতকাল মঙ্গলবার ভারতের জন্য আকাশসীমা বন্ধ করার বিষয় জানালেন তাঁর মন্ত্রী।