১৭, নভেম্বর, ২০১৯, রোববার | | ১৯ রবিউল আউয়াল ১৪৪১

সাফ অনূর্ধ্ব-১৮ বাংলাদেশ দলে সাইফের আট ফুটবলার

আপডেট: আগস্ট ২৯, ২০১৯

সাফ অনূর্ধ্ব-১৮ বাংলাদেশ দলে সাইফের আট ফুটবলার

রাকিব হাসানঃ আগামী মাসে নেপালে অনু্ষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা করেছে বাফুফে। সেপ্টেম্বরের ২০ থেকে ২৯ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে সাফের বয়সভিত্তিক এই টুর্নামেন্ট। ২১ সদস্যের একই দল এএফসি অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়শিপের বাছাইপর্বের জন্যও নির্ধারণ করেছে বাফুফে। নভেম্বরে বাহরাইনে অনুষ্ঠিত হবে এএফসি অনুর্ধ্ব-১৯ এর বাছাইপর্ব। সেই দলে জায়গা পেয়েছে সাইফ স্পোটিং ক্লাবের ৮ জন ফুটবলার।
.

চ্যাম্পিয়নশিপের জন্য ২১ সদস্যের মধ্যে ১৯ জন খেলোয়ার গত মৌসুমে পেশাদার লীগে বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছিলেন। বাকি দুই জন খেলোয়ার এসেছে সাইফ স্পোটিং ক্লাবের যুব দল থেকে। সাইফ থেকে এসেছে সবচেয়ে বেশি খেলোয়ার। সাইফের সেই আট জন খেলোয়ার হলেনঃ শান্ত কুমার,ইয়াসির আরাফাত,তানভীর হোসেন,জাভেদ আহমেদ,সাব্বির হোসেন,মেরাজ হোসেন,আহমেদ আবিদ ও ফয়সাল আহমেদ ফাহিম । এই দলে জায়গা করে নিয়েছে লীগের অন্যতম সেরা ডিফেন্ডার ইয়াসির আরাফাত ও উদীয়মান খেলোয়ার 
ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম। এবাবের লীগে সাইফের হয়ে সাত ম্যাচে দুটি গোল আদায় করে নিয়েছেন তিনি। 
.
এছাড়া ঢাকা আবাহনী ও ব্রাদার্স থেকে এসেছে তিন জন, নোফেল থেকে দুই জন, বসুন্ধরা,আমারবাগ,রহমতগঞ্জ ,মোহামেডান ও মুুুুক্তিযোদ্ধা থেকে এসেছে এক জন করে। ২১ সেপ্টেম্বর শ্রীলংকা ও ২৫ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এবাবের আসরে অংশ নিবে মোট সাতটি দল। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে ।
.
স্কোয়াডঃ
গোলরক্ষক: আরিফুল ইসলাম (ঢাকা আবাহনী), শান্ত কুমার রায় (সাইফ) এবং মহিউদ্দিন রানু (ব্রাদার্স)

ডিফেন্ডার: রাকিবুল ইসলাম (বসুন্ধরা), ইয়াসিন আরাফাত (সাইফ), তানভীর হোসেন (সাইফ), মাহমুদ ফাহিম (মুক্তিযোদ্ধা), উত্তম চন্দ্র রায় (ব্রাদার্স), মোহাম্মদ ফাহিম (নোফেল) এবং জমির উদ্দিন (নোফেল)

মিডফিল্ডার: মোহাম্মদ রিদয় (ঢাকা আবাহনী), জাভেদ আহমেদ (সাইফ), সাব্বির হোসেন (সাইফ) এবং সম্রাট আহমেদ রাজ (রহমতগঞ্জ)

ফরোয়ার্ড: দীপক রায় (ঢাকা আবাহনী), ফয়সাল আহমেদ ফাহিম (সাইফ), মারাজ হোসেন (সাইফ), আহমেদ আবিদ (সাইফ), মোহাম্মদ জুয়েল (আরামবাগ), বাপ্পি (মোহামেডান) এবং নাঈম হোসেন (ব্রাদার্স)।