২৮, নভেম্বর, ২০২০, শনিবার | | ১২ রবিউস সানি ১৪৪২

এমপি শিবলী সাদিকের সহায়তায় উন্নত চিকিৎসা শেষে দেশে ফিরলেন তরুণ সাংবাদিক জাকির

আপডেট: আগস্ট ৩০, ২০১৯

এমপি শিবলী সাদিকের সহায়তায় উন্নত চিকিৎসা শেষে দেশে ফিরলেন তরুণ সাংবাদিক জাকির


দিনাজপুরের বিরামপুর উপজেলার তরুণ সাংবাদিক জাকিরুল ইসলাম জাকির এমপি শিবলী সাদিকের সহায়তায় উন্নত চিকিৎসা শেষে শুক্রবার দুপুরে দেশে ফিরলেন।
গত ১৫ জুলাই অসুস্হ হয়ে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হবার পর ডাক্তাররা তার উন্নত চিকিৎসার জন্য ভারতে নেবার পরামর্শ দিলে স্হানীয় সংসদ সদস্য শিবলী সাদিক মহোদয়ের সহযোগিতায় ৩০ জুলাই ভারতের উদ্দ্যের্শে যাত্রা করেন তিনি।
সেখানে ব্যাংগোলরে নিমহ্যান্স হসপিটালে ডা. আলেকজেন্ডার বো ও কোলকাতার ন্যাশনাল নিউরো সাইন্স সেন্টার হসপিটালের ডা. টি কে ব্যানার্জী এবং ডা. অষিম কুমার পালের তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। মেডিকেল বোর্ড তার দুটি রোগের নাম দিয়েছে ( hirayama disease & Ankylosing Spondylitis Diseases) hirayama disease এর জন্য ডা. টি কে ব্যানার্জীর নেতৃত্বে রক্তনালীর একটি অপারেশন করানো হয় এবং Ankylosing Spondylitis Diseases এর জন্য বর্তমানে ইনজেকশন (Ing::Adalimumab 40 mg) ছাড়া এর কোনো চিকিৎসা নেই। ১৫ দিন পরপর ১টি করে মাসে ২ টি ৬ মাসে ১২ টি  ইনজেকশন করতে হবে বলেছেন ডা. অষিম কুমার পাল।
এ প্রসঙ্গে সাংবাদিক জাকিরুল ইসলাম বলেন, ‘আমি মাননীয় সংসদ সদস্যর নিকট চিরকৃতজ্ঞ। তিনি আমার প্রতি সুনজরে তাকিয়েছেন। আমাদের সকলের দুঃখ-দুর্দশা তিনি বুঝতে পারেন। তার এই সহায়তা আমাকে সুস্থভাবে বাঁচতে সাহায্য করছে।’ আমি ব্যাক্তিগতভাবে কৃতজ্ঞ তার নিকট।