১, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১৩ সফর ১৪৪২

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে জিকো

আপডেট: আগস্ট ৩১, ২০১৯

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে জিকো


রাকিব হাসানঃ কেনা চায় জাতীয় দলের হয়ে খেলতে, সবারই স্বপ্ন থাকে জাতীয় দলের জার্সি গায়ে খেলার। তাই তো সকল খেলোয়ার নিজেদের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করে থাকে জাতীয় দলে জায়গা করার জন্য। সবার
চোখে দেখা সেরা গোলকিপারের মধ্যে একজন আনিসুর রহমান জিকো।
*
স্বপ্ন ছিলো জাতীয় দলের জার্সি পড়ে খেলবেন তিনি।বয়সটা সবে মাত্র ২২। তবে প্রাপ্তিটা যে বিশাল তা বললে হয়তো ভুল হবে না। বসুন্ধরা কিংসের হয়ে নিয়মিত গোলকিপারের দায়িত্বে ছিলেন তিনি। তার এবারের পারফরমেন্স নজর কেড়েছে নির্বাচকদের তাই বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলের ২৩ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। 
*
তার অসাধারন গোল কিপিংয়ে মুগ্ধ ফুটবল প্রেমীরা। অসাধারন পারফরমেন্সে পিছিয়ে নেই জিকো। গোলরক্ষকের মতো বড় দায়িত্ব নিয়ে নিজেকে ছড়িয়ে দিয়েছে ফুটবল ভক্তদের হৃদয়ে। তাই তো হাজার হাজার ভক্তদের হৃদয়ে জায়গা করে নিয়েছে ২২ বছর বয়সী তরুন এই গোলকিপার। এবার জাতীয় দলের জন্য নিজের সেরাটা দিতে প্রস্তুত জিকো ।
*
আনিসুর রহমান জিকো ১৬ আগস্ট ১৯৯৭ সালে কক্সবাজারে জন্মগ্রহণ করেন । ৫ফিট ১০ ইন্ঞ্চির এই প্রতিভাবান গোলকিপার এবার জাতীয় দলে নিজের অভিষেকের অপেক্ষায় ।
*
জিকো অনূর্ধ্ব ১৯ দলের হয়ে ৭ টি ম্যাচ ও অনূর্ধ্ব ২৩ দলের হয়ে ৩টি ম্যাচ খেলেছেন। তবে এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে অভিষেক হয়নি তার। তিনি স্বপ্ন দেখেছিলেন জাতীয় দলের জার্সি গায়ে খেলবেন দলের জয়ে অবদান রাখবেন। 
*
স্বপ্নটা পূরন হতে চলছে কেননা বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বে বাংলাদেশ দলে ডাক পেয়েছে আনিসুর রহমান জিকো । তার এমন পারফরমেন্স নজর কেড়েছে তাই তো জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য বাংলাদেশের চূড়ান্ত দলঃ

গোলরক্ষকঃ আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান

ডিফেন্ডারঃ টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত

মিডফিল্ডারঃ সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, মোহামম্মদ ইব্রাহিম, আরিফুর রহমান, বিপলু আহমেদ

ফরোয়ার্ডঃনাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদউদ্দীন ও জুয়েল রানা