২২, এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার | | ১০ রমজান ১৪৪২

সাংগঠনিক ও উন্নয়নের দিক থেকে এগিয়ে এমপি শিবলী সাদিক

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৯

সাংগঠনিক ও উন্নয়নের দিক থেকে এগিয়ে এমপি শিবলী সাদিক

জাকিরুল ইসলাম, বিরামপুর,(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম মোস্তাফিজুর রহমানের (ফিজুর) সন্তান হিসেবে বাবার আদর্শের পথে একজন কঠোর পরিশ্রমী ও কর্মীবান্ধব সফল নেতা এমপি শিবলী সাদিক। সবচেয়ে কম বয়সে জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে অতি অল্প সময়ে সামাজিক ও উন্নয়ন মূলক কর্মকান্ডে অগ্রনী ভূমিকা পালন করে ব্যাপক জনপ্রিয়তা আর্জন করেছেন তিনি।
দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক তার নির্বাচনী এলাকার বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর এবং ঘোড়াঘাট উপজেলাবাসিকে শতভাগ বিদুৎতের আলোয় আলোকিত করে ইতিহাস সৃষ্টি করেছেন। যা ইতিপুর্বে কোন এমপি এতো পরিমাণ বিদ্যুৎ দিতে পারেননি এ এলাকয়। শুধু তাই নয় রাস্তা, ব্রীজ, কালভার্ট রেকর্ড পরিমাণ নির্মাণ করেছেন। অনেক স্কুল কলেজ এর নতুন ভবন নির্মাণ ও পুরাতন ভবনের বাকি কাজ গুলোও সম্পন্ন করেছেন। নির্বাচিত হয়ে যেসব উন্নয়নমূলক কাজ করেছেন যা অতিতের জনপ্রতিনিধিরা তাদের মেয়াদে আংশিক মাত্র করতে পারেননি। সকল বাধাকে অতিক্রম করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে  উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন এমপি শিবলী সাদিক।
সাংগঠনিক দিক থেকেও তিনি তৃনমূল নেতাকর্মীদের মূল্যয়নের ইতিহাস রচনা করেছেন, দিনাজপুর- ৬ আসন ৪টি উপজেলা, ৩টি পৌরসভা এবং ২৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত।
স্হানীয় সরকার নির্বাচনে ৪জন উপজেলা চেয়ারম্যান, ২জন পৌর মেয়র, ১৬জন ইউপি চেয়ারমান আওয়ামী লীগ পরিবারকে উপহার দিয়েছেন তিনি। এসব এলাকায় অতীতে বিএনপি জামায়াতের লোকজন প্রতিনিধিত্ব করতো। এ সব সম্ভব হয়েছে শুধুমাত্র এম,পি শিবলী সাদিক এর কঠোর পরিশ্রম এবং আওয়ামী লীগের তৃনমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তাদের মতামত গ্রহণ করে কাজ করেছেন বলে।