১৬, ডিসেম্বর, ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১

ক্রীড়ার মাধ্যমেই সারাবিশ্বে পরিচয় পেয়েছে বাংলাদেশ- শিবলী সাদিক এমপি

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৯

ক্রীড়ার মাধ্যমেই সারাবিশ্বে পরিচয় পেয়েছে বাংলাদেশ- শিবলী সাদিক এমপি

জাকিরুল ইসলাম, বিরামপুর, (দিনাজপুর) প্রতিনিধিঃ
প্রতিভাবান ফুটবলার খুঁজে বের করার লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশের ন্যায় দিনাজপুরের বিরামপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনূর্ধ্ব-১৭ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১০টায় উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে প্রধান অতিথি হিসাবে এ খেলার শুভ উদ্বোধন করেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি।
উদ্বোধনকালে প্রধান অতিথি শিবলী সাদিক এমপি বলেন, এই আসরের মাধ্যমে ফুটবল নতুন করে জেগে উঠবে। কারণ আপনারা জানেন এই ক্রীড়ার মাধ্যমেই সারাবিশ্বে পরিচয় পেয়েছে বাংলাদেশ।’
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘পড়াশুনার পাশাপাশি খেলাধুলা করলে শরীর মন ভালো থাকে। খেলাধুলার মধ্যে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা নয়। তাই খেলার জয়, পরাজয় মেনে নিতে হবে। তাই তোমরা যারা পড়ালেখা করছো, তোমাদের অবশ্যই মনে রাখতে হবে পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতি চর্চা ধরে রাখতে হবে। আর যাদের নামে এই খেলার আয়োজন তাদের ইতিহাস সম্পর্কে জানতে হবে। একদিন তোমাদের মধ্যে থেকেই কেউ দেশের অন্যতম তারকা হবে। তার জন্যে চেষ্টার বিকল্প নেই।’
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সভাপতিত্বে, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক খাইরুল আলম রাজু, পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সসরকার টুটুল, থানা অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি দিলিপ কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাস্টার, মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান আলী, উপজেলা খেলোয়ার কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক এনামুল হক, যুবলীগ সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, ছাত্রলীগ সহ সভাপতি স্বদেশ কুন্ডু, যুগ্ন সাধারন সম্পাদক মুরাদ ইসলাম, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ, আ’লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।