৮, জুলাই, ২০২০, বুধবার | | ১৭ জ্বিলকদ ১৪৪১

মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এলাকা বাসির মানববন্ধন

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৯

মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এলাকা বাসির মানববন্ধন

মোঃ জাকির হোসেনঃবিশেষ প্রতিনিধি মৌলভীবাজার : শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে মৌলভীবাজার শহরের জগন্নাথপুর এলাকার জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে রেজার নিজ গ্রাম জগন্নাথপুর এলাকাবাসীর ব্যানারে  মানবন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সাবেক ছাত্র নেতা রেজাউল করিম রেজার উপর পরিকল্পিতভাবে প্রানে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে তার হাতের তিনটি আঙুল বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এঘটনায় জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করে তাদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয় 
শাহ হেলাল আহমদের সঞ্চালনায় ও ইউপি সদস্য ওয়াছির মিয়ার সভাপতিত্বে ঘন্টাব্যাপী এই মানববন্ধনে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন ১১নং মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি আব্বাস উদ্দীন, মটরচালকলীগ সভাপতি এসএম নজরুল ইসলাম, এলাকার মুরব্বি হাজী লেবাস মিয়া, আহত রেজার চাচা ও মামলার বাদী হাজি ইলিয়াস আহমদ প্রমুখ।
এদিকে মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রয়াত সমাজক্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর অনুসারী হিসেবে পরিচিত রেজাউল করিম রেজার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গণমাধ্যমে সংবাদ ও এলাকাবাসী মানববন্ধন করলেও এঘটনায় মানববন্ধন কর্মসূচীতে দলীয় কোন নেতাকর্মীদের দেখা যায়নি। গত মঙ্গলবার ৩ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে সদর উপজেলার মোকামবাজার এলাকার হালিমা কমিউনিটি সেন্টারের সামনে রেজার উপর সন্ত্রাসীরা অতর্কিত হামলা করে রেজাকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। এসময় স্থানীয়দের সহায়তায় রেজাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বর্তমানে রেজা ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে পারিবারিক সূত্রে জানা যায়। এঘটনায় আহত রেজার চাচা হাজী মোঃ ইলিয়াছ আহমদ বাদীয় হয়ে ৭ জনকে আসামী করে মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।