১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত¡বধায়ক প্রকৌশলী মো. ইউনুচ শরিফ গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত¡বধায়ক প্রকৌশলী মো. ইউনুচ শরিফ  গ্রেফতার

সোহাগ হোসেন দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিা: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত¡বধায়ক প্রকৌশলী মো. ইউনুচ শরিফ দূর্ণীতি দমন কমিশনের মামলায় গ্রেফতার করা হয়েছে।

টেন্ডার জালিয়াতির অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত¡বধায়ক প্রকৌশলী মো. ইউনুস শরীফকে গ্রেপ্তার করেছে দুদক ও পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা। ০৯.০৯.১৯ খ্রি. সোমবার বিকেলে পবিপ্রবির তার অফিস কক্ষ থেকে তাকে গ্রেফতার করে পটুয়াখালী জেলা জজ আদালতে হাজির করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

পবিপ্রবির তত্ত¡বধায়ক প্রকৌশলী মো. আমির হোসেন তার লিখিত অভিযোগের ভিত্তিতে, পবিপ্রবির তত্ত¡বধায়ক প্রকৌশলী মো.ইউনুচস শরীফ বিশ^বিদ্যালয়ের ০৭ টি প্যকেজের সর্বোমোট টাকার পরিমান ১৩,৪৯,৩৬,৩২০/- জালিয়াতির মাধ্যমে সর্ব নি¤œ দরদাতাকে কার্যাদেশ প্রদান না করে তার পছন্দের ঠিকাদারকে বেশী দরে কার্যাদেশ প্রদান করেন। উল্লেখিত ৭টি প্রকল্পে প্রায় ১,৬৬,৬৯,০০০/- টাকা ক্ষতি সাধন হয় বলে তিনি জানান। দুদক দন্ডবিধির ৪০৯/৪২০/৭৪৪ ধারাসহ ১৯৪৭ সালে দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করায় স্পেশাল দায়রা জজ আদালতে তার বিরুদ্ধে এ মামলাটি করেন দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোজাহার আলী সরদার। এ ঘটনায় তাকে সিনিয়র স্পেশাল দায়রাজজ আদালতে হাজির করলে বিচারক এ কে এম এনামুল হকের তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান করেন। এ ব্যাপারে পবিপ্রবি রেজিষ্ট্রার ড. স্বদেশ চন্দ্র সমান্ত জিজ্ঞাসাবাদের জন্য তার মুঠফোনে জানতে চাইলে তার ফোন বন্ধ পাওয়া যায়