১৩, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১

নজরুল বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি পালন

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৯

নজরুল বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি পালন

মোঃ হুমায়ুন কবির টুটুল, ত্রিশাল প্রতিনিধি : নজরুল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সারাদেশে ঘোষিত ৪ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জা.ক.কা.ন.ই.বি প্রেসক্লাব।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে বিক্ষোভ করেছে সাংবাদিক সংগঠনটি। এসময় বিক্ষোভকারীরা বশেমুরবিপ্রবি’র উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের প্রতীকি কুশপুত্তলিকার গলায় দড়ি ঝুলিয়া প্রতিবাদ জানানো হয়েছে। যেখানে লিখা  ছিলো দড়ি ধরে মারো টান নাসির উদ্দীন হবে খান খান। এসময় বক্তব্য রাখেন জাককানইবি প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন ,সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর সহ আরও অনেকে। বক্তারা অনতিবিলম্বে ফেডারেশন এর দেয়া ৪ দফা দাবি মোতাবেক কাজ করার আহ্বান জানান সেই সাথে বিভিন্ন অপকর্মের জন্যে উপাচার্যের পদত্যাগ দাবি করা হয়। একই সাথে ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ন্ত্রন করার চেষ্টা না করে স্বাধীন মত প্রকাশে বাঁধা না দেয়ারও আহ্বান জানানো হয়।

বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সারাদেশে ঘোষিত ৪ দাবি গুলোর মধ্যে রয়েছে- বশেমুরবিপ্রবি’র কর্মরত  সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় প্রশাসনকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। শামস জেবিনসহ অন্য সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানির বিচার করতে হবে। বশেমুরবিপ্রবি’র ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি নিশ্চিত করতে হবে। এবং বিভিন্ন ক্যাম্পাসগুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে হবে।