১৭, নভেম্বর, ২০১৯, রোববার | | ১৯ রবিউল আউয়াল ১৪৪১

শিশু উদ্ধার করে ডিআইজির নিকট পুরুস্কার পেলেন ওসি মনিরুজ্জামান

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৯

শিশু উদ্ধার করে ডিআইজির নিকট পুরুস্কার পেলেন ওসি মনিরুজ্জামান

জাকিরুল ইসলাম, বিরামপুর, (দিনাজপুর) প্রতিনিধিঃ
বগুড়া সদর থানা এলাকা থেকে হারিয়ে যাওয়া ৬ বছরের শিশু রানীকে বিরামপুর থানা এলাকা হতে উদ্ধার করে তার বাবা-মার কোলে ফিরিয়ে দেওয়ায় ভালো কাজের স্বীকৃতি হিসাবে বিশেষ পুরস্কার পেয়েছেন দিনাজপুরের বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির।
গতকাল রংপুর রেঞ্জ ডিআইজির সম্মেলন কক্ষে আগস্ট ২০১৯ এর মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য (বিপিএম) মহোদয় অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনিরের হাতে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন।
উল্লেখ্য গত ২৪শে আগস্ট বিরামপুর থানা এলাকার কলেজ বাজার পেট্রোল পাম্প এলাকা হতে স্হানীয় লোকজন এর সংবাদ পেয়ে রানী (৬) নামের একজন  শিশু মেয়ে কে শিমুলতলী এলাকা থেকে উদ্ধার করে থানায় আনে। শিশুটির কাছে তার নাম জানতে চাইলে অঝোরে কাঁদতে থাকে, কোন অবস্থায় তার কান্না থামে না। কাঁদতে কাঁদতে নাম বলে রানী, বাবার নাম আনা, মানে রানা, মায়ের নাম লিপি, বাড়ি, সাতমাথা বগুড়া বলে জানায়। আর বেশি কিছু বলে না। শুধু কাঁদে আর বলে মার কাছে যাবো, মার কাছে যাবো বগুড়ায়। শিশু মেয়েটির কান্না, আহাজারিতে থানা পুলিশ নেমে পরে বাবা মার সন্ধানে। অবশেষে থানা পুলিশ বগুড়া থেকে ৯ মাস আগে হারিয়ে যাওয়া শিশু রানীর (৬) বাবা – মার সন্ধান পেয়ে গত ২৫শে আগস্ট  বাবা, রানা  ও মা লিপির কাছে  হস্তান্তর করে পুলিশ।
এছাড়াও বিরামপুর রেলস্টেশন এলাকা থেকে উদ্ধার হওয়া শিশু আজিম’কে চুয়াডাঙ্গা জেলার দর্শনা শান্তিপাড়া এলাকায় তার দৃষ্টি প্রতিবন্দি মা সেলিনা আকতারের নিকট হস্তান্তর করেন পুলিশ।
এবিষয়ে বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির জানান, স্বীকৃতি সবসময়ই অনুপ্রেরণাদায়ক। আমার এই স্বীকৃতি স্বরূপ বিরামপুরের সাধারণ মানুষের ভালোবাসা ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। তবে জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম (বিপিএম) মহোদয় ও  বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার মহোদয়ের সার্বিক দিক নির্দেশনা প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপণ করছি স্যারদের। সেই সাথে থানার সকল অফিসার ফোর্সদের সহযোগিতায় এটি সম্ভব হয়েছে বলে সকল অফিসার ফোর্সদের অভিনন্দন জানান তিনি।