২১, জানুয়ারী, ২০২০, মঙ্গলবার | | ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

বশেমুরবিপ্রবিতে সাধারন শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে জাককানইবিতে মানব্বন্ধন ও বিক্ষোভ মিছিল

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৯

বশেমুরবিপ্রবিতে সাধারন শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে জাককানইবিতে মানব্বন্ধন ও বিক্ষোভ মিছিল

মোঃ হুমায়ুন কবির টুটুল, ত্রিশাল প্রতিনিধি। 

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার  দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এ সময় বক্তব্য রাখেন- চারুকলা বিভাগের শিক্ষার্থী আফসানা বাধন, ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শফিক বাপ্পি, হারুনুর রশিদ প্রমুখ। মানববন্ধন শেষে ভাস্কর্যের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

এ সময় বক্তারা বলেন, বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা দুর্নীতিবাজ উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে আন্দোলন করছে তখন স্থানীয় সন্ত্রাসীদের দ্বারা সাধারণ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের ওপর কোনো হামলা শিক্ষার্থীরা মেনে নেবে না। শিক্ষার্থীরা এসব অন্যায়কে প্রতিহত করবে এবং দুর্নীতিবাজ উপাচার্যকে পদত্যাগের আহবান জানিয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন না মানা হলে জাককানইবির শিক্ষার্থীরা আরও কঠোর আন্দোলনে নামবে জানিয়ে হুশিয়ারি দেন বক্তারা।