১৬, ডিসেম্বর, ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১

মৌলভীবাজার ২৫০ সয্যা হাসপাতালে ডাক্তারের চিকিৎসা বিলম্ব হওয়ায় শিশু জরার মৃত্যুর অভিযোগ

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০১৯

মৌলভীবাজার ২৫০ সয্যা হাসপাতালে ডাক্তারের চিকিৎসা বিলম্ব হওয়ায় শিশু জরার মৃত্যুর অভিযোগ

মোঃজাকির হোসেনঃবিশেষ প্রতিনিধি মৌলভীবাজা।      মৌলভীবাজার মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে  সাড়ে ৫ ঘন্টা  ভর্তি  হওয়ার  পর  ডাক্তার এসে না দেখায়  জরা (১) এর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।
সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে মৌলভীবাজার সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।নিহত জারা মৌলভীবাজার শহরের রঘুনন্দনপুর (ওয়াবদা এলাকা) জুনেদ আহমদের মেয়ে।
জুনেদ আহমদ অভিযোগ করে বলেন, আমার মেয়ে গতকাল থেকে বমি করছিল এবং সকাল থেকে খুব জ্বর ছিল। বেশি জ্বর দেখে আমরা সন্ধা ৫.৩০ মিনিটে সদর হাসপাতালে আসি। আমরা তাকে নিয়ে আসার পর কর্তব্যরত নার্সকে চিকিৎসার জন্য বার বার বলার পর নার্স আসেনি। কর্তব্যরত ডাক্তারকে রোগীর অবস্থা জানানোর পর ডাক্তার আসেন নি।
তিনি বলেন, বার বার বলার পর নার্স পরিচ্চন্ন কর্মী (মাসি) কে বলে রোগীর অবস্থা দেখার জন্য।
তিনি আরও বলেন, আমার মেয়ে মারা যাওয়ার পরও তাকে স্যালাইনের সিরিজ পুশ করা হয়েছে। এটা অমানুষিক আচরণ করা হয়েছে। তারা চিকিৎসা না দিতে পারলে আমাদের বললে আমার প্রাইভেট হাসপাতালে নিয়ে যেতাম। কিন্তু তারা এটাও বলেনি। পত্যক্ষদর্শীরা জানান, রোগীকে প্রথমে অক্সিজেন দেওয়া হয় কিন্তু রোগীর অবস্থা খারাফ হলেও ডাক্তার আসে নাই।
মৌলভীবাজার সদর  হাসপাতালেরআবাসিক মেডিকেল অফিসার  আহমেদ ফয়সল জাম্মান মৌলভীবাজার টোয়েন্টিফোর ডট কমকে বিষয়টি নিশ্চিত করে জানান,মৃত শিশু বাবা জুনেদে বলেছেন শিশুটি ডাক্তারের অবহেলায় মারা গেছে তাই আমরা বলেছি ওনাকে একটি লিখিত অভিযোগ দেয়ার জন্য লিখিত অভিযোগ ফেলে আমার তদন্ত  কমিটি গঠন করব।
এব্যাপারে মৌলভীবাজার মডেল থানার ওসি আলমঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এব্যাপারে থানায় কেউ কেউ কোনা অভিযোগ করিনি অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।