৮, জুলাই, ২০২০, বুধবার | | ১৭ জ্বিলকদ ১৪৪১

দেশবাসীকে দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছে খুদে সাংবাদিক ও কলামিস্ট আসিফ

আপডেট: অক্টোবর ৪, ২০১৯

দেশবাসীকে দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছে খুদে সাংবাদিক ও কলামিস্ট আসিফ

আজ সারাদেশে ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা। শারদীয় দুর্গা পূজা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে নীলফামারীর খুদে সাংবাদিক ও কলামিস্ট ওয়াসিব ইসলাম আসিফ।

মুঠোফোনে ওয়াসিব ইসলাম আসিফের সাথে কথা হলে তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন,দুর্গা পূজা সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব।সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে সবসময় এগিয়ে আমাদের দেশবাসী তাই সকলে আনন্দ উৎসবের মধ্যে দিয়ে এ উৎসবকে আরো আনন্দময় করে তুলবেন। এবং তিনি শারদ উৎসবে সকলের সুখ,শান্তি ও সমৃদ্ধি, মঙ্গল কামনা করেন।

ছোট বেলা থেকেই আসিফের স্বপ্ন পড়ালেখা করে সাংবাদিক হবে। এ স্বপ্ন নিয়ে পথ চলছে আসিফ।সে বর্তমানে চড়াইখোলা স্কুল এন্ড কলেজে ইন্টার দ্বিতীয় বর্ষের ছাত্র। এস এস সি পাশ করেই আসিফ অনলাইন স্বাধীন খবর ডট কম পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশায় নিয়োজিত হন।

এরপর থেকেই শুরু হয় আসিফের পথচলা বিভিন্ন ধরনের নিউজ লিখে নিজেকে একজন ভালো সাংবাদিক হিসেবে গড়ে তুলছেন আসিফ। সে শুধু সাংবাদিকতায় নয় পাশাপাশি সাহিত্য লেখাতেও পারদর্শী হওয়ার লক্ষে নিজের সব কিছু দিয়ে লেখার চেষ্টা করছে। নিউজ লেখার পাশাপাশি আসিফ নতুন নতুন শব্দ দিয়ে কলাম লেখে এবং সেগুলো বিভিন্ন অনলাইন পত্রিকা প্রকাশ করে। সে কারণেই আসিফ সবার কাছে কলামিস্ট হিসেবে পরিচিত।

ওয়াসিব ইসলাম আসিফ বর্তমানে স্বাধীন খবর, জাতীয় শিশু কিশোর পত্রিকা হাতেখরী, দৈনিক সময়ের কন্ঠ, ডেইলী নববিজয়, দৈনিক মুক্তি, দি বাঙ্গালিয়ান, ক্যানভাস, রংপুর লাইভ, টপ বিডি নিউজ, এবং জনপ্রিয় শিক্ষা বিষায়ক পত্রিকা শিক্ষা তথ্যে নিয়মিত লেখালেখি চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে আসিফের সাথে কথা হলে সে বলেন, আমার স্বপ্ন একজন ভালো সাংবাদিক হবো এবং সবসবময় সত্যকে আমার সাংবাদিকতার মধ্য দিয়ে মানুষের সামনে তুলে ধরব। আমি সবসময় চেষ্টা করি অসহায় মানুষের জীবন ধারনের চিত্র আমার লেখনীর মধ্য দিয়ে  সমাজের সকলের সামনে তুলে ধরা।

তিনি আরো বলেন ‘ আমার স্বপ্ন আমি দেশের সবচেয়ে জনপ্রিয় জাতীয় পত্রিকা প্রথম আলো ‘র একজন সাংবাদিক হবো। পড়ালেখা শেষ করে ইনশাল্লাহ প্রথম আলোতে কাজ করার চেষ্টা করব। এজন্য এখন থেকেই আমি লেখালেখিতে পারদর্শীতা অর্জন করার চেষ্টা করতেছি। জানিনা কতটুকু লিখতে পারি কিন্তু যতটুকু পারি ততোটুকুর মধ্য দিয়ে নিজেকে তেরী করার চেষ্টা করতেছি। ইনশাল্লাহ একদিন আমার স্বপ্ন প্রথম আলোতে কাজ করার যোগ্যতা অর্জন করব।